ইংল্যান্ড ভয় পাচ্ছে ভারতের ক্রিকেট দলকে

ভারত সফর নিয়ে বেশ চিন্তার মধ্যে রয়েছে ইংল্যান্ড দল। শ্রীলঙ্কা সফর মাঝেই অধিনায়ক জো রুটের কথা বাতরি মধ্যে তা স্পষ্ট হয়ে উঠেছে।

Written by SNS Columbo | January 22, 2021 4:54 pm

ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট (Photo: SNS)

ভারত সফর নিয়ে বেশ চিন্তার মধ্যে রয়েছে ইংল্যান্ড দল। শ্রীলঙ্কা সফর মাঝেই অধিনায়ক জো রুটের কথা বাতরি মধ্যে তা স্পষ্ট হয়ে উঠেছে। অস্ট্রেলিয়ার মতন শক্তিশালী দলকে যে ভাবে ভারতীয় ক্রিকেটাররা পরাস্ত করেছে। তা অভাবনীয় তারপরে কমজোরি ভারতীয় ক্রিকেট দলের এই সাফল্য ইংল্যান্ড দলকে বেশ চাপের মধ্যে ফেলে দিয়েছে।

তাই রীতিমত ভয় পাচ্ছে ইংল্যান্ড দল। তবে ভারত সফর আগে ইংল্যান্ড দল পেয়ে যাচ্ছে বেন স্টোকস ও জোফ্রা আর্চারকে। তাই অধিনায়ক জো রুট আন্তবিশ্বাস ফিরে পেয়েছেন। অধিনায়ক জো রুট মনে করেন ভারতীয় দলের বর্তমান স্পিরিটকে সমীহ করতে হবে।

তারপরে নিজেদের মাঠে খেলবে ভারতীয় দল। দারুণ ফর্মে রয়েছেন অজিঙ্কা রাহানেরা। নিজেদের মধ্যে কম্বিনেশন দারুণ। তারপরে তরুণ ক্রিকেটাররা যেভাবে সাহস দেখিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তা তারিফ কতে হবে। তাই ভারতীয় দল বাড়তি সুযােগ নিয়ে লড়াইয়ে সামিল হবে।

অন্যদিকে করােনা ভাইরাসের জন্যে জৈব সুরক্ষা বলয় থেকে ক্রিকেটাররা কোনভাবে মানসিক ভাবে ক্লান্ত না হয়েপড়েন তার জন্যে ঘুরিয়ে ফিরিয়ে খেলানাে হচ্ছে ইংল্যান্ড দলে। শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ইংল্যান্ড দল।

ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট বলেছেন শ্রীলঙ্কার সঙ্গে জোরদার লড়াই করে নিজেদের তৈরি করে নিতে চাই। ভারত সফরে অত্যন্ত কঠিন দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। সেই কারণে শ্রীলঙ্কা সফরটা বলতে আত্মবিশ্বাস আরও দৃঢ় করার খেলা।