পিচে শিশির পড়ায় হাল বেহাল হল মনে করছেন ধোনি, আজ দিল্লির সামনে চেন্নাই সুপার কিংস

এত রান করার পর হারের মুখ কেন দেখতে হল রাজস্থানের বিরুদ্ধে সেটার কারণ নিজেই জানিয়ে দিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

Written by SNS Dubai | October 4, 2021 5:35 pm

ড্রয়েন ব্র্যাভো ও ধোনি (Photo: IPL)

এত রান করার পর হারের মুখ কেন দেখতে হল রাজস্থানের বিরুদ্ধে সেটার কারণ নিজেই জানিয়ে দিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি পরিষ্কার জানিয়ে দিলেন, রাতের দিকে শিশির পড়ার ফলেই ম্যাচে হার স্বীকার করতে হয়েছে।

এছাড়া আর কোনও কারণ নেই। তবে দলের ক্রিকেটাররা দারুণ পারফরমেন্স করে দেখিয়েছে সেটা নিঃসন্দেহে আমি বলে দিতে চাই। দলের ক্রিকেটারদের যেমন পারফরমেন্স করার তারা সেভাবে নিজেদের গাড়িকে এগিয়ে নিয়ে গেছে আগামিদিনে এঁরা আরও ভালো পারফরমেন্স করে দেখাবে সেটা আমি বলে দিতে পারি।

আর ঋতু একজন দারুণ ক্রিকেটার এঁকে নিয়ে আমি আলাদা করে কোনও মন্তব্য করতে চাই না। ওঁকে যেভাবে খেলার পরামর্শ দেওয়া হয়েছে সেভাবেই ও নিজের খেলা মেলে ধরেছে। এদিকে প্লে-অফে ইতিমধ্যে ধোনির চেন্নাই সুপার কিংস কোয়ালিফাই করে গিয়েছে।

অন্যদিকে মুম্বইকে পরাজিত করে দিল্লি ক্যাপিটালসও প্লে-অফের জায়গা নিশ্চিত করে ফেলেছে। এখন প্রথম দু’টি স্থানে থাকা দুই দল আজ সপ্তাহের প্রথমে মুখোমুখি হচ্ছে প্রথমস্থানে নিজেদের রাখার জন্য। ধোনিরা রানরেটের কারণে শীর্ষস্থানে রয়েছে।

সেখানে দিল্লি চাইবে নিজেদের জয়ের ধারাবাহিকতা বজায় রেখে প্রথমস্থানে উঠে আসতে। কারণ প্লে-অফে কোয়ালিফাই নিশ্চিত এখন শুধু প্লে-অফের খেলা বাকি।

সেখানে প্লে-অফের আসরে খেলতে নামার আগে নিজেদের দলকে গুছিয়ে নেওয়ার এবং দলের ক্রিকেটারদের দেখে নেওয়ার দল কোচ রিকি পন্টিং এবং চেন্নাই কোচ ফ্লেমিং দলের মধ্যে অনেক পরিবর্তন আনতে পারেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

তবে চেন্নাইয়ের বোলাররা সেভাবে গতকাল ভালো পারফরমেন্স করে দেখাতে পারেনি। পিচের সুবিধা তারা নিতে পারেনি। সেখানে আলাদা করে বোলিং কোচ বালাজি দলের বোলারদের নিয়ে আলাদা করে ক্লাস করেন।

তবে রবিবার দিন দু’দলের পক্ষ থেকে কোনও প্র্যাকটিস রাখা হয়নি। একেবারে সোমবার ম্যাচ খেলতে নামার আগেই তারা তাদের গা ঘামিয়ে নিয়ে মাঠে নেমে পড়বেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

এবারে চেন্নাই দলের ক্রিকেটাররা যেভাবে নিজেদের সাফল্য মেলে ধরেছে সেখানে তা দেখে পরিষ্কার বলে দেওয়া যায় আবারও সিংহবাহিনী নিজেদের সেরা খেলায় ফিরে এসেছে। তবে রায়নার ফর্ম নিয়ে কিছুটা সংশয় রয়েছে। আশা করা হচ্ছে প্লে-অফের আগে রায়না নিজের পুরানো ছন্দের মধ্যে ফিরে আসবেন।