অবসর নেওয়ার পর ধোনি শিল্পী হওয়ার ইঙ্গিত দিলেন

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধােনি অবসরের পর কি করবেন তা নিয়ে অনেক কথা বলা হয়েছে এতদিন। সেই বিতর্কে এবার ধােনি নিজেই ইন্ধন জুগিয়ে জানালেন অবসরের পর তিনি কি করতে পারেন?

Written by SNS New Delhi | May 21, 2019 3:22 pm

মহেন্দ্র সিং ধােনি (File Photo: IANS)

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবসরের পর কি করবেন তা নিয়ে অনেক কথা বলা হয়েছে এতদিন। সেই বিতর্কে এবার ধােনি নিজেই ইন্ধন জুগিয়ে জানালেন অবসরের পর তিনি কি করতে পারেন?

সােস্যাল মিডিয়াতে যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে ধােনি তাঁর ছবি আঁকা নিয়ে ব্যস্ত এবং তাঁর আঁকা ছবি কয়েকটি দেখিয়েওছেন। ভিডিওতে ৩৭ বছর বয়সী ধােনি তাঁর আঁকা তিনটি ছবি দেখিয়ে বলেছেন, আমি আপনাদের প্রত্যেকের সঙ্গে একটা গােপন ব্যাপার ভাগ করে নিতে চাই। একেবারে শৈশব থেকে আমি সবসময় চেয়েছিলাম একজন শিল্পী হয়ে উঠতে। এখন আমি প্রচুর ক্রিকেট খেলেছি তাই স্থির করেছি আমি যা হতে চেয়েছিলাম এবার তাই হব। তাই কয়েকটি ছবি এঁকেছি।

প্রথম ছবিটি একটি ল্যান্ডস্কেপ ড্রয়িং। দ্বিতীয়টি এটাকে ধােনি নিজে বর্ণনা করেছেন ভবিষ্যতে পরিবহণ ব্যবস্থা কি রকম হবে তারই একটা ধরণ এবং তৃতীয়টিকে ধােনি তাঁর ফেভারিট হিসেবে বর্ণনা করে বলেছেন, এটা তাঁরই রেপ্লিকা যখন আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের জার্সি গায়ে কেউ ব্যাট করছিলেন।

মনে করা হচ্ছে ইংল্যান্ডের বিশ্বকাপ ক্রিকেটের পরই ধােনি হয়তাে তাঁর অবসর গ্রহণের কথা ঘােষণা করবেন। টেস্ট ক্রিকেট থেকে তিনি অবসর নেন ২০১৪ সালে।

এ পর্যন্ত একদিনের আন্তর্জাতিক ম্যাচে সাড়ে দশ হাজার রান করেছেন ধােনি ৩৪১টি ম্যাচে। যাতে শতরান রয়েছে দশটি এবং ৭১টি অর্ধশতরানের ইনিংস। তাঁর ব্যাটিংয়ের গড় ৫০.৭২।