ভারত ও বাংলাদেশের টেস্ট ম্যাচের টিকিটের চাহিদা বাড়ছে

ভারত ও বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ ২২ নভেম্বর। রাতের খেলায় দুই দল এক ঐতিহাসিক ম্যাচে মুখােমুখি হতে চলেছে ইডেন উদ্যানে।

Written by SNS Kolkata | November 8, 2019 4:09 pm

ইডেন গার্ডেন্স (File Photo: IANS)

ভারত ও বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ ২২ নভেম্বর। রাতের খেলায় দুই দল এক ঐতিহাসিক ম্যাচে মুখােমুখি হতে চলেছে ইডেন উদ্যানে। এই খেলা দেখবার জন্যে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে টিকিটের চাহিদা বাড়তে শুরু করেছে। আশা করা যাচ্ছে দুই দেশের প্রধানমন্ত্রী সহ রাজ্যের মুখ্যমন্ত্রী যেমন উপস্থিত থাকবেন পাশাপাশি পিঙ্ক বলে খেলা হবে সেই কারণে এক ঐতিহাসিক নজিরকে প্রত্যক্ষ করবার জন্যে অনলাইন টিকিটের চাহিদা তুঙ্গে কি পৌঁছেছে প্রায় দু’দিনের মধ্যেই সব টিকিট বুক করা হয়ে গিয়েছে। যারফলে খেলা শুরু হওয়ার আগেই যেভাবে টিকিটের চাহিদা বাড়তে শুরু করেছে তাতে বােঝাই যাচ্ছে টেস্ট ম্যাচে দর্শকদের সংখ্যা এমন জায়গায় পৌঁছাতে পারে যা নিয়ে আমরা গর্ব করতে পারি।

এদিকে সিএবি’র যুগ্মসচিব অভিষেক ডালমিয়া জানিয়েছেন, গ্লোবাল ক্যান্সার ট্রাস্টের কুড়িজন রােগীকে খেলা দেখানাের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। তেমনি আবার তৃতীয় দিনে আরও কিছু এমন রােগীকে ইডেন উদ্যানে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে। মাঠে কেউ অসুস্থ হয়ে পড়লে সঙ্গে সঙ্গে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

উডল্যান্ড হসপিটালের সঙ্গে যৌথ উদ্যোগে এই পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এমনকি দুটি আইসিইউ কেবিনের ব্যবস্থা করা হয়েছে। থাকবে জরুরি ভিত্তিতে চিকিৎসার ব্যবস্থা সমস্ত কথা জানিয়ে বিভিন্ন সিনেমা হলে ও মলে এর প্রচার ব্যবস্থা রাখা হচ্ছে।

এদিকে জানা গিয়েছে বাংলার ১৯ বছর বয়সী ক্রিকেটার দেবপ্রতীম হালদার ভারতীয় উনিশ বছর বয়সী দলে জায়গা করে নিয়েছেন। বিসিসিআই পরিচালিত চ্যালেঞ্জার ট্রফিতে চারটি দল খেলবে। এই প্রতিযােগিতা শুরু হবে ১১ নভেম্বর থেকে। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ১৭ নভেম্বর। খেলা হবে হায়দরাবাদে। চারটি দল হল ভারতীয় ব্লু, ভারতীয় ইয়ােলাে, ভারতীয় রেড দল। সঙ্গে থাকছে নেপাল।

বাংলার অধিনায়ক ইশ্বরন আসামের বিরুদ্ধে জয়লাভের পিছনে লক্ষ্যকে দেখতে চেয়েছেন। তিনি মনে করেন, এই মুহূর্তে বাংলার ক্রিকেটাররা দারুণ ফর্মে রয়েছেন। সেই কারণে প্রতিপক্ষ দলের বিরুদ্ধে খেলােয়াড়রা অবশ্যই তাদের সেরা উপহার দিয়ে শিরােনামে থাকবার চেষ্টা করবেন। তিনি আরও বলেন, পিচ অনেক সময় দলের ভাল খেলার পক্ষ্যে হয়ে দাঁড়ায়। সেই সুযােগটি ধরে রাখতে পারলে জয় ছাড়া ভাবা যায় না।