‘ডি’ লাইসেন্স প্রশিক্ষণ শিবির

আইএফএ -র ব্যবস্থাপনায় দক্ষিণ ২৪ পরগনার সােনারপুরে জ্যোতির্ময় এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফাউণ্ডেশন মাঠে শুরু হল ‘ডি’ লাইসেন্স সার্টিফিক্টে কোর্স।

Written by SNS Kolkata | January 18, 2021 4:10 pm

প্রতিকি ছবি (File Photo: iStock)

আইএফএ -র ব্যবস্থাপনায় দক্ষিণ ২৪ পরগনার সােনারপুরে জ্যোতির্ময় এডুকেশন অ্যান্ড ওয়েলফেয়ার ফাউণ্ডেশন মাঠে শুরু হল ‘ডি’ লাইসেন্স সার্টিফিক্টে কোর্স। এই প্রশিক্ষণ শিবিরে ১৯ জন শিক্ষার্থী রয়েছেন। ইন্সট্রাক্টর হিসেবে রয়েছে কুন্তলা ঘােষ দস্তিদার।

প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন সচিব জয়দীপ মুখার্জি, সহ সভাপতি পার্থসারথি গাঙ্গুলি, সহ- সচিব পঞ্চানন দত্ত প্রশিক্ষণ শিবিরের দায়িত্বে রয়েছেন। সচিব জয়দীপ জানিয়েছেন , কলকাতা ফুটবল লিগে কমপক্ষে ‘ডি’ লাইসেন্স সার্টিফিকেটধারী কোচদের নেওয়ার কথা ভাবা হচ্ছে।

এদিকে, রাজ্য বল ব্যাডমিন্টন সংস্থার পক্ষ থেকে সংবর্ধনা জানানাে হল বিওএ-র নবনির্বাচিত সভাপতি স্বপন ব্যানার্জি ও সচিব জল দাসকে। সংস্থার সচিব সঞ্জল চন্দ জানান, রাজা বল ব্যাডমিন্টন সংস্থার পরিচালনায় বিভিন্ন জেলায় এই খেলার প্রসার ঘটানাে হয়।

আবার আইডিয়াস আনলিমিটেড স্পাের্টস ম্যানেজমেন্ট এরপর পক্ষ থেকে সঞ্জয় শ্রীবাস্তব জানিয়েছেন, ১২ বছর বয়সি ছেলেদের নিয়ে যুব কাপ ২০২১ ফুটবল প্রতিযােগিতার আয়ােজন করা হয়। মুল স্তর থেকে খেলােয়াড়দের তুলে আনার জন্য এই উদ্যোগ নেওয়া  হয়েছে।

মহমেডান স্পােটিং ও চিত্তরঞ্জন ফুটবল ক্লাবের মধ্যে আই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আর এই ধরনের প্রতিযোগিতা রাজ্যজুরে হবে। বঙ্গভূমি কাপ ২০২১ আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযােগিতা অনুষ্ঠিত হয় বাগুইআটিতে। এই প্রতিযোগিতার আয়ােজন করে জেকান সিতরউই ক্যারাটে ডু অ্যাসােসিয়েশন অংশ নেয় ফিলিপাইনস, নেপাল, বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল ও ভারতের প্রতিনিধিরা।