আজ ইংল্যান্ডের সামনে পাকিস্তানের ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ

চুড়ান্ত ব্যাটিং ভরাডুবির মধ্যে পড়ে যাওয়া পাকিস্তান দল সােমবার তাদের কি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড রবিন লিগের ম্যাচে উদ্যোক্তাকারী দেশ ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে পারবে সেটাই এখন লাখ টাকার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

Written by SNS Trentbridge, Nottingham | June 3, 2019 3:00 pm

আইসিসি বিশ্বকাপ ট্রফি (Photo: AFP)

চুড়ান্ত ব্যাটিং ভরাডুবির মধ্যে পড়ে যাওয়া পাকিস্তান দল সােমবার তাদের কি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড রবিন লিগের ম্যাচে উদ্যোক্তাকারী দেশ ইংল্যান্ডের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে পারবে সেটাই এখন লাখ টাকার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বকাপ খেলতে নামার আগে ইংল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজে পাকিস্তানকে হােয়াইট ওয়াশ হতে হয়েছিল। সেখান থেকে সেই হারের বদলা কি পাকিস্তান বিশ্বকাপের আসরে নিতে পারবে সেটাও দেখার বিষয়।

অন্যদিকে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে প্রােটিয়াসদের লজ্জাজনকভাবে হারিয়ে দিয়ে জয় দিয়ে এবারের বিশ্বকাপের অভিযান শুরু করেছে ব্রিটিশ ক্রিকেটাররা। তাদের খেলার মধ্যে কোনও খামতি দেখা যায়নি।

এবারের বিশ্বকাপে প্রথম ফেভারিট দল হিসাবে তাদের যেমন ধরা হয়েছিল, তারা ঠিক সেইভাবেই নিজেদের খেলা মেলে ধরেছিল। সেখান থেকে পাকিস্তান দল যেভাবে হেরে গিয়েছে তাদের প্রথম ম্যাচে সেখানে ইংলিশ ক্রিকেটাররা তাদের যে আরাে বেশি করে চেপে ধরবে সেটা এখন থেকে বলে দেওয়া যায়।

পাক ব্যাটসম্যানরা যে পুরােপুরি চাপের মধ্যে সেখান থেকে তাদের বেরিয়ে আসতে গেলে আজ তাদের ইংলিশ বােলারদের বিরুদ্ধে সেরা খেলাটা মেলে ধরতে হবে। তবে আরাে একটা কথা বলে রাখা দরকার ইংল্যান্ডের মাটিতে একদিনের ম্যাচের সিরিজে পাক ব্যাটসম্যানরা প্রতিটি ম্যাচেই সাড়ে তিনশাের বেশি রান তুলেছিল। কিন্তু সেখান থেকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একশাে রান তুলতেই হিমশিম খেয়ে গিয়েছিল। এবং কম রান তােলার নজির গড়েছিল।

ইংল্যান্ডের বােলারদের খেলে কিছুটা অভ্যস্ত পাক ব্যাটসম্যানরা, এখন তারা কতটা কামব্যাক করতে পারে সেটাই দেখার। দুটি দলই সােমবার খেলতে নামার আগে রবিবার জোরদার অনুশীলন সেরে নেয়।

অন্যদিকে প্রথম ম্যাচে জয়ের পর পুরােপুরি রিলাক্স মুডে ছিল ইংলিশ ক্রিকেটাররা, তারা গলফও খেলেন। তবে, রবিবার আবারও প্র্যাকটিস নেমে পড়ে।

প্রথম ম্যাচে নজর কাড়া পাফরমেন্স করে দেখনাে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোক্সের দিকে যেমন আলাদা করে নজর থাকবে, ঠিক তেমনই জোফ্রা আর্চার নিজের বােলিং পারফরমেন্সের ধারাবাহিকতা কতটা ভালাে করে ধরে রাখতে পারেন সেটাও একটা দেখার বিষয় হবে। সব মিলিয়ে আজকের ম্যাচটি যে হাড্ডাহাড্ডি লড়াইতে জমে যাবে তা আগাম বলা যায়।