হৃদরোগে আক্রান্ত বিষেন সিং বেদি

ভারতের কিংবদন্তি স্পিনার বিষেণ সিং বেদি হৃদরােগে আক্রান্ত হয়েছেন কয়েকদিন আগেই তিনি বুকের সমস্যা নিয়ে অসুস্থ বােধ করেন।

Written by SNS Delhi | February 24, 2021 4:28 pm

বিষেন সিং বেদি

ভারতের কিংবদন্তি স্পিনার বিষেণ সিং বেদি হৃদরােগে আক্রান্ত হয়েছেন কয়েকদিন আগেই তিনি বুকের সমস্যা নিয়ে অসুস্থ বােধ করেন। এদিন দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বিশেষ সিং বেদিকে পরীক্ষা শেষে কিংবদন্তি বােলারের বাইপাস সার্জারি করা হয়। বর্তমানে তিনি সুস্থ।

হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে চার-পাঁচদিন বাদেই বেদিকে ছেড়ে দেওয়া হবে। বাঁহাতি স্পিনার বিষেণ সিং বেদি ভারতের হয়ে ৬৭ টি টেস্ট ম্যাচ ও ১০ টি একদিনের ম্যাচে অংশ নেন। তিনি খেলেছেন ১৯৬৭ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত টেস্টে তার দখলে এসেছে ২৬৬ টি উইকেট।

আর ৭টি উইকেট পান একদিনের ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব ও দিয়েছেন। বয়েস হয়েছে ৭৪ বছর। গত বছর ডিসেম্বর মাসে দিল্লির ফিরােজ শাহ কোটলা স্টেডিয়ামে অরুণ জেটলির। আবক্ষমুর্তি বসানাে নিয়ে তীব্র বিরােধিতা করেন। তেমনি আবার স্টেডিয়ামের নাম পরিবর্তনে প্রতিবাদ জানিয়ে আইনের পথে যাবেন বলে সােচ্চার হয়ে ওঠেন।

এমন কী দিল্লির গ্যালারি থেকে যেন তার নাম মুছে যেমলার হুমকি দেন। এর আগে সৌরভ গাঙ্গুলি ও কপিল দেব হৃদরােগে আক্রান্ত হন বর্তমানে তারা সুস্থ রয়েছেন।