সৌরভকে শনিবার দিল্লিতে হাজির হতে ওমবাডসম্যানের নােটিশ

ভারতীয় ক্রিকেট বাের্ডের ওমবাডসম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি ডি কে জৈন স্বার্থের সংঘাত ইস্যুতে শুনানির জন্য সৌরভ গাঙ্গুলিকে ২০ এপ্রিল ডেকে পাঠালেন।

Written by SNS New Delhi | April 17, 2019 9:59 am

সৌরভ গাঙ্গুলি (File Photo: IANS)

ভারতীয় ক্রিকেট বাের্ডের ওমবাডসম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি ডি কে জৈন স্বার্থের সংঘাত ইস্যুতে শুনানির জন্য সৌরভ গাঙ্গুলিকে ২০ এপ্রিল ডেকে পাঠালেন। সৌরভ বর্তমানে ক্রিকেট অ্যাসােসিয়েশন অফ বেঙ্গলের সভাপতি ও আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের পরামর্শদাতা। এই দ্বৈত ভূমিকায় কাজ করছেন। শনিবার ২০ এপ্রিল দিল্লির ফিরােজ শা কোটলা মাঠে দিল্লি ক্যাপিটালস কিংস ইলেভেন পাঞ্জাবের মুখােমুখি হবে। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বাের্ডের প্রশাসকদের কমিটি বাের্ডের সিইও রাহুল জোহরির মাধ্যমে ওমবাডসম্যান ডি কে জৈনের কাছে অনুরােধ করেছেন সৌরভকে দ্বৈত ভূমিকায় কাজ করতে দেওয়া হােক, যদি সৌরভ তার সম্পূর্ণ স্বার্থের বিষয়টি পুরােপুরি জানাতে রাজি হয়। ভারতীয় ক্রিকেট বাের্ডের পক্ষ থেকে আরও বলা হয়েছে সৌরভ গাঙ্গুলির দ্বৈত ভূমিকা নিয়ে পুরােপুরি পরীক্ষা করে দেখতে হবে।

বিচারপতি ডি কে জৈন সৌরভ গাঙ্গুলির আইনজীবীদের কাছে একটি ইমেল পাঠিয়ে জানিয়েছেন, ২০ এপ্রিল নয়া দিল্লিতে সৌরভকে বাের্ডের এথিক্স অফিসারের সামনে হাজির হতে হবে। বিচারপতি জৈন একই সঙ্গে বিশ্বজিৎ শান্তয়া, অভিজিৎ মুখার্জি এবং রঞ্জিত শীল নামেই বাংলার তিন ক্রিকেট ফ্যানকেও ব্যক্তিগতভাবে হাজির হওয়ার সমন পাঠিয়েছেন। ওই তিনজন সৌরভের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযােগ এনেছেন। সৌরভ ইতিমধ্যেই তার আইনজীবীদের মাধ্যমে এপিডেবিট দাখিল করে তার বিরুদ্ধে আনা অভিযােগ অস্বীকার করেছেন। এমবাড়সম্যান বিচারপতি ডি কে জেন তার ইমেলে লিখেছেন, যদি সংশ্লিষ্ট সব পক্ষ ২০ এপ্রিল এথিক্স অফিসারের সঙ্গে হাজির না হন তবে ধরে নেওয়া হবে যে অভিযােগকারীরা এবং অভিযুক্ত ব্যক্তিগতভাবে শুনানির সুযােগ গ্রহণ করতে চান না এবং সেক্ষেত্রে এথিক্স অফিসার অভিযােগ সম্পর্কে সংশ্লিষ্ট পক্ষের উত্তরের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহণ করবেন।