লা লিগায় জয় তুলে নিয়ে দ্বিতীয়স্থানে উঠে এল বার্সিলােনা

এবারে লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে কে যে কখন কাকে পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাচ্ছে বা পিছিয়ে পড়ছে সেটা বােঝা মুশকিল।

Written by SNS Barcelona | April 7, 2021 6:38 pm

বার্সিলোনার ফুটবলাররা (Xinhua/Joan Gosa/IANS)

সাপ-লুডাের খেলা ক্রমাগত জমে উঠেছে লা লিগার আসরে। এবারে লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে কে যে কখন কাকে পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাচ্ছে বা পিছিয়ে পড়ছে সেটা বােঝা মুশকিল। একটা সময় অ্যাটলেটিকো মাদ্রিদ সবথেকে বেশি নিয়ে প্রতিটা দলের থেকে এগিয়ে ছিল খেতাব জয় করার দৌড়ে।

কিন্তু মাঝখানে কয়েকটা ম্যাচে ড্র ও হারের ফলে কিছুটা চাপ বাড়িয়ে ফেলেছে নিজেদের ওপর। তবে লা লিগায় রাউন্ড রবিন লিগের খেলায় রিয়েল ভাল্লাডিয়ডের বিরুদ্ধে ( ১-০ ) গােলে জয় তুলে নিয়ে বার্সিলােনা লা লিগায় পয়েন্ট টেবলে দ্বিতীয় স্থানে উঠে এসে শীর্ষস্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে মাত্র এক পয়েন্ট পেছনে দাঁড়িয়ে রয়েছে সমসংখ্যক ম্যাচ খেলে।

অন্যদিকে ঘাড়ে নিঃশ্বাস ফেলছে গহ্বারের চ্যাম্পিয়ন রিয়েল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহে ৬৬, বার্সিলােনার সংগ্রহে ৬৫ ও রিয়েল মাদ্রিদের সংগ্রহে রয়েছে ৬৩ পয়েন্ট। তবে এখানে প্লাস পয়েন্ট রয়েছে বার্সিলােনার।

কারণ লা লিগা খেতাব জয়ের দৌড়ের ক্ষেত্রে বার্সিলােনা তাদের গােলপার্থক্য এই দুই দলের থেকে আনেকটাই এগিয়ে রেখেছে। এখন যা পরিস্থিতি আগামিদিনের ম্যাচগুলাের উপর খেতাব জয় করার একটা সম্ভাবনা তৈরি হবে তা আগাম বলে দেওয়া যায়।

দূর্বল দলের বিরুদ্ধে খেলতে নেমে বার্সিলােনাকে বেশ শুরু থেকে নাকানি চোপানি খেতে হল জয় তুলে নিতে গিয়ে। বেশ কঠিন লড়াইয়ের মধ্যে খেলতে হল। কোনও সময়ের জন্য রিয়েলের ফুটবলাররা সহজ সুযােগ করে দেয়নি বার্সিলােনাকে বরং প্রথম থেকে সমানে সমানে টেক্কা দিয়ে কাজের কাজটা করে যাচ্ছিল।

এরফলে প্রথমার্ধের খেলা গােলশূন্যভাবে শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধে ৭৯ মিনিটের মাথায় রিয়েল ভাল্লাডিয়ডের ফুটবলার প্লানাে লালকার্ড দেখ মাঠ ছেড়ে বেরিয়ে যান। শেষ এগারাে মিনিটের খেলায় দশ জনের খেলতে হয় রিয়েলকে তবে তখনও দশজনের খেলা বিপক্ষ দলকে চাপের মধ্যে ফেলতে পারেনি বার্সিলােনা।

তবে একেবারে খেলার অন্তিম লগ্নে পৌছে নবৃই মিনিটে ডেম্বেলের করা গােল থেকে মান সম্মান বাঁচিয়ে ( ১-০ ) গােলে জয় তুলে নিয়ে গুরুত্বপূর্ণ পুরাে পয়েন্ট তুলে নিয়ে জয় পেয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের উপর চাপ বাড়িয়ে রাখল বার্সিলােনা।