এক নজরে অশােক দিন্দার ক্রিকেট কেরিয়ার

বাংলা দলের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন অশােক দিন্দা। ২০০৯ সালে জাতীয় দলে ডাক পান। দেশের জার্সিতে তেরােটি একদিনের ম্যাচ ও নয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

Written by SNS Kolkata | February 3, 2021 6:49 pm

অশােক দিন্দা (Photo: SNS)

২০০৫ সাল থেকে বাংলা দলের হয়ে ক্রিকেট খেলা শুরু করেন অশােক দিন্দা। ২০০৯ সালে জাতীয় দলে ডাক পান। দেশের জার্সিতে তেরােটি একদিনের ম্যাচ ও নয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। একদিনের ক্রিকেটে বারােটি এবং টি-টোয়েন্টি ক্রিকেটে সতেরােটি উইকেট সংগ্রহ করেন দিন্দা।

পাশাপাশি অশােক দিন্দা খেলেছেন কলকাতা নাইট রাইডার্স, পুণে ওয়ারিয়র্স ইন্ডিয়া, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, রাইজিং পুণে সুপারজায়েন্ট দলের হয়ে। আর বলে রাখা ভালাে একটি মরশুমই শুধু বাংলা ছাড়া গােয়ার খেলেছেন তিনি।

প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন ১১৬ টি। উইকেট সংগ্রহ করেছেন ৪২০ টি। লিস্ট ‘এ’র ক্রিকেট খেলেছেন ৯৮ টি, এবং উইকেট পেয়েছেন ১৫১ টি। টি-টোয়েন্টি খেলেছে ১৪৭ টি উইকেট পেয়েছেন ১৫১ টি ঘরােয়া ক্রিকেটে। জাতীয় দলের হয়ে ২৮ মে ২০১০ সালে জিম্বাবােয়ের বিরুদ্ধে অভিষেক ম্যাচ খেলতে নেমেছিলেন।

১১ জানুয়ারি ২০১৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ খেলেন। টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছিল দিন্দার ৯ ডিসেম্বর, ২০০৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে। শেষ টি-টোয়েন্টি খেলেন ২৭ ডিসেম্বর, ২০১২ সালে, পাকিস্তানের বিরুদ্ধে।