পদক জয়ী দলে পাঞ্জাবের খেলােয়াড়দের আর্থিক পুরস্কারের ঘােষণা অমরিন্দর সরকারের

১৯৮০ সালে মস্কো অলিম্পিকের পর ৪১ বছর বাদে ২০২১ টোকিও অলিম্পিকের আসর থেকে বৃহস্পতিবার জার্মানিকে হারিয়ে ভারতীয় হকি ব্রোঞ্জ পদক জয় করেছে।

Written by SNS Chandigarh | August 6, 2021 7:26 pm

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। (Photo: SNS)

১৯৮০ সালে মস্কো অলিম্পিকের পর ৪১ বছর বাদে ২০২১ টোকিও অলিম্পিকের আসর থেকে বৃহস্পতিবার জার্মানিকে হারিয়ে ভারতীয় হকি ব্রোঞ্জ পদক জয় করেছে। আর এই জয়ের খুশিতে পাঞ্জাব সরকার এদিন ঘােষণা করে ব্রোঞ্জ পদক জয়ী দলে তাদের রাজ্যের যেসব খেলােয়াড়রা অংশগ্রহণ করেছিলেন তাদের প্রত্যেকের হাতে এক কোটি টাকার আর্থিক পুরস্কার তুলে দেওয়া হবে।

এদিন পাঞ্জাব্রে ক্রীড়ামন্ত্রী রানা গুরমিত সিং সসাধি এই কথা ঘােষণা করেন। পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রী আগেই ঘােষণা করেছিলেন যদি ভারতীয় হকি দল জয় পায় তাহলে তাদের রাজ্যের খেলােয়াড়দের ২.২৫ কোটি টাকা করে আর্থিক পুরস্কার দেবেন। ব্রোঞ্জ পদক জয়ের ফলে তাদের হাতে এখন এক কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে।

সােধি বলেন, একটা ঐতিহাসিক দিন আমাদের কাছে। আমি খুব খুশি। কারণ আমাদের রাজ্যের ছেলেরা ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছে এবং পদক জয় করতে পেরেছে। এর থেকে বড় খুশির কি আর হতে পারে। তাদের এই ছােট্ট পুরস্কার দিতে পারায় আমি খুব খুশি।’

এছাড়া পাঞ্জাবের মুখ্যমন্ত্রী আমরিন্দর সিং, হরিয়ানার মিন্ত্রী লাল খট্টরও গােটা ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তারা একই কথা লেখেন, “আমাদের দেশের গর্ব তােমরা। অসাধারণ পারফরমেন্স করে দেখিয়েছ। তােমাদের নিয়ে আমরা এখন গর্ব অনুভব করছি। তােমরা আগামীদিনে এইভাবেই এগিয়ে যাও।