মন্ত্রীর বক্তৃতার কাগজ ছিড়লেন তৃণমূল সাংসদ

কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে বক্তৃতার কাগজ ছিনিয়ে নিয়ে তা ছিড়ে ফেললেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। বৃহস্পতিবার রাজ্যসভায় এই ঘটনা ঘটে।

Written by SNS Delhi | July 23, 2021 12:23 pm

তৃণমূল সাংসদ শান্তনু সেন (Photo: PTI)

কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে বক্তৃতার কাগজ ছিনিয়ে নিয়ে তা ছিড়ে ফেললেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। বৃহস্পতিবার রাজ্যসভায় এই ঘটনা ঘটে। ঘটনার জেরে সংসদের উচ্চকক্ষ উত্তপ্ত হয়ে ওঠে। অধিবেশন মুলতুবি করে দেওয়া হয় আজ শুক্রবার পর্যন্ত।

সংসদের বাদল অধিবেশনের তৃতীয় দিনে পেগাসাস কাণ্ড নিয়ে কেন্দ্রের তরফে বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বিরােধী সাংসদরা সে সময় পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে ফোনে আড়ি পাতা এবং বিভিন্ন রাজ্যে আয়কর হানার অভিযােগকে সামনে রেখে বিক্ষোভ দেখাচ্ছিল।

সেই সময় আচমকাই শান্তনু সেন মন্ত্রী অশ্বিনী বৈষবের আসনের কাছে গিয়ে তার বক্তৃতার কাগজ ছিনিয়ে নেন এবং তা ছিড়ে ডেপুটি চেয়ারম্যান হরিবংশ নারায়ণ সিংয়ের আসনের দিকে ছুঁড়ে দেন। এই নিয়ে চরম হই-হট্টগােল হয় রাজ্যসভায়। বিজেপির সাংসদরা এর প্রতিবাদে সরব হন।

হইহট্টগােলের জেরে অধিবেশন মুলতুবি ঘােষণা করে দেন বেঙ্কাইয়া নাইডু। সংবাদ সংস্থা সূত্রে খবর, রাজ্যসভার চেয়ারম্যানের কাছে তৃণমূল সাংসদকে সাসপেন্ড করার দাবি জানাতে পারে কেন্দ্র। তৃতীয় দিনেও উত্তাল সংসদের বাদল অধিবেশনে মাঝপথেই বক্তব্য থামাতে হল কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে।

জানা গিয়েছে, পেগাসাস নিয়ে বক্তব্য রাখতে উঠতেই তাঁর হাত থেকে রিপাের্টের কাগজ ছিনিয়ে নেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। তারপরই সেটি ছিড়ে ফেলে ডেপুটি চেয়ারম্যানের দিকে দেওয়ার অভিযােগ উঠল তাঁর বিরুদ্ধে। এরপরই বিরােধীদের হই হট্টগােলের মধ্যে তিনবার মুলতুবি র পর শুক্রবার পর্যন্ত মুলতুবি হয়ে যায় রাজ্যসভার অধিবেশন।

সূত্রের খবর, এই আচরণের জন্য শান্তনু সেনকে সাসপেন্ড করার আর্জি জানিয়ে রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর দ্বারস্থ হবে কেন্দ্র। তাঁর বিরুদ্ধে আনা হতে পারে প্রিভিলেজ মােশন। এদিকে, সাংবাদিক বৈঠকে শান্তনু সেন বলেন, রাজ্যসভা মুলতুবির পর আমায় কেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী।

আমার সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেন তিনি। আমায় কার্যত হুমকিও দেন। আমাকে শারীরিকভাবে নিগৃহের চেষ্টা করা হয়। খারাপ শব্দ প্রয়ােগ করা হয়। ঘেরাও করা হয় আমাকে। আমার সতীর্থরা দেখতে পেয়ে সেখান থেকে উদ্ধার করে আনেন আমায়।