কংগ্রেসকে নিয়েই সর্বভারতীয় জোট চাইছে তৃণমূল

তৃতীয় ফ্রন্ট নয়, জাতীয় কংগ্রেসকে নিয়েই বিজেপি বিরােধী জোট চাইছে তৃণমূল কংগ্রেস। শনিবার তৃনমূলের মুখপত্রে সম্পাদকীয় কলমে লেখা হয়েছে।

Written by SNS Delhi | August 15, 2021 4:22 pm

কংগ্রেস (File Photo: SNS) এবং তৃণমূল (File Photo: IANS)

তৃতীয় ফ্রন্ট নয়, জাতীয় কংগ্রেসকে নিয়েই বিজেপি বিরােধী জোট চাইছে তৃণমূল কংগ্রেস। শনিবার তৃনমূলের মুখপত্রে সম্পাদকীয় কলমে লেখা হয়েছে – ‘আমরা কখনােই কংগ্রেস কে বাদ দিয়ে জোটের কথা বলছি। কোন তৃতীয় ফ্রন্ট কিল্প নয়।

এবার সরাসরি বিজেপি বিরােধী জোট করতে লক্ষ্য হওয়া দরকার। কেন কংগ্রেস উপযুক্ত লড়াই দিতে পারেনি। বা জোট রসায়নে ভরাট করতে কি কি প্রয়ােজন তা দেখা দরকার। তবে যােগ্য সম্মান দিতে হবে যােগ্য সম্মানটা কি তা অবশ্য খােলসা করা হয়নি এই কলমে।

সম্প্রতি দিল্লি সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন কংগ্রেসের সােনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর সাথে বৈঠক হয় তাঁর। তবে বিজেপি বিরােধী শিবিরে তৃনমূল কংগ্রেসের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন উঠে।

তৃণমূল শিবিরে অবশ্য অহেতুক বিতর্ক করা হচ্ছে এই বিষয়টা নিয়ে বলে জানানাে হয়েছে। একুশে বিধানসভা নির্বাচনে প্রদেশ কংগ্রেসের সর্বশক্তি প্রয়ােগ করে শুন্য পাওয়া নিয়ে তৃণমূল সমালােচনা করেছে বাংলার কংগ্রেস নেতাদের নিয়ে।

তবে আগামী লােক্সভার নির্বাচনকে সামনে রেখে সর্বভারতীয় স্তরে এখন থেকেই পাকাপােক্ত জোট করতে তৎপর হচ্ছে তৃণমূল কংগ্রেস।