তৃতীয় ঢেউ রুখতে শিশুদের জন্য রাজ্যের ভাবনা নিয়ে প্রশ্ন শুভেন্দুর

পুজোর মরশুমেই কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে। আর কেন্দ্রের রিপাের্ট বলছে, এই তৃতীয় ঢেউয়ে শিশুদের সংক্রমণের ঝুঁকি অনেক বেশি।

Written by SNS Kolkata | August 25, 2021 1:49 pm

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

পুজোর মরশুমেই কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে। আর কেন্দ্রের রিপাের্ট বলছে, এই তৃতীয় ঢেউয়ে শিশুদের সংক্রমণের ঝুঁকি অনেক বেশি। এই অবস্থায় রাজ্য সরকার কোভিডের তৃতীয় ঢেউয়ের জন্য কী কী ব্যবস্থা নিচ্ছে, সেই নিয়ে প্রশ্ন তুললেন বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু কোভিডের তৃতীয় ঢেউ সামলাতে রাজ্যের পরিকাঠামাে কতটা মজবুত, সেই বিষয়ে একের পর এক প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন। তিনি বলেছেন, তৃতীয় ঢেউতে শিশুরাই হাইরিস্ক গ্রুপে আছে। এর কারণ হল শিশুদের টিকাকরণ এখনও শুরু হয়নি।

শুভেন্দুর প্রশ্ন, যদি তৃতীয় ঢেউ মারাত্মক আকার নেয়, তাহলে শিশুদের চিকিৎসার জন্য কী কী ব্যবস্থা রাখা হয়েছে, হাসপাতালে কত বেড আছে, তার হিসেব দিক সরকার।

দ্বিতীয় ঢেউয়ের পর থেকে এখনও পর্যন্ত রাজ্য সরকার কতগুলাে মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট তৈরি করেছে, কী পরিমাণ মেডিকেল অক্সিজেন উৎপাদনের পরিকাঠামাে আছে, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী।

তিনি বলেছেন, শিশুদের সুরক্ষা নিয়ে কোনও আপস করাই উচিত নয়। বাচ্চাদের সবচেয়ে ভালাে চিকিৎসা পরিষেবা দেওয়াই উচিত।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছিলেন, কোভিডের তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখেই শিশুদের জন্য আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছে। আলাদা বেডের ব্যবস্থাও রাখা হয়েছে। পেডিয়াস্ট্রিক কেয়ারের জন্য আলাদা কমিটি তৈরি হচ্ছে। তাছাড়া বাচ্চাদের জন্য ১৩০০ পেডিয়াট্রিক আইসিইউ বেডের ব্যবস্থা রাখা হচ্ছে।’