আদালতে যাচ্ছেন শুভেন্দু

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার বিষয়ে আদালতেও যাবে বিজেপি।স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সেরে এসে একথা বলেন শুভেন্দু অধিকারী।

Written by SNS kolkata | July 17, 2021 11:15 am

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

বিধানসভার স্পিকারের কাছে আবেদনের পাশাপাশি মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার বিষয়ে আদালতেও যাবে বিজেপি। শুক্রবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক সেরে এসে একথা বলেন বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি বললেন, “স্পিকারের সঙ্গে কী কথা হল, তা নিয়ে কোনও মন্তব্য করব না। শুনানি নিয়ে মন্তব্য করব না। এটা আইনের বিষয়। দলবদলের ঘটনা গত ১০ বছরে ৫০ টা ঘটেছে। সারা দেশে যেমন আর কোথাও ভুয়াে। টিকা পাওয়া যায় না, তেমনই পশ্চিমবঙ্গে একমাত্র দলত্যাগ বিরােধী আইন কার্যকর করা হয় না।”

শুভেন্দুর অভিযােগ, “পূর্ব অভিজ্ঞতার ভিত্তিতে বলছি, তৃণমূলের পরিচালিত ব্যবস্থার উপর আমাদের কোনও আস্থা নেই। আমরা বিজেপির পক্ষ থেকে আইনের আশ্রয় নেব। তথ্য প্রমাণ জমা দেব। এই ধরনের ঘটনার দ্রুত নিষ্পত্তি হওয়া দরকার। নির্দিষ্ট সময়ে যাতে শুনানি শেষ হয়, তার জন্য আবেদন করব।”

পাশাপাশি শুভেন্দু গাজলের বিধায়ক দীপালি বিশ্বাসের প্রসঙ্গে বলেন, “বাম পরিষদীয় দল যখন দিপালী বিশ্বাসের বিরুদ্ধে দলত্যাগ বিরােধী আইনে অভিযােগ করেছিল, তখন ২৩ টি শুনানি হয়। তাও নিস্পত্তি হয়নি। তাই এই ব্যবস্থার উপরে আস্থা নেই। রাজ্যে যাতে দলত্যাগ বিরােধী আইন কার্যকর করা হয়, তার জন্য আবেদন করা হবে।

এর পাশাপাশি আদালতে আবেদন করা হবে এই বিষয় নিষ্পত্তির জন্য যেন নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেয় আদালত। শুভেন্দু অবশ্য বলেছেন, “স্পিকার এই বিষয়ের শুনানিতে যতবার ডাকবেন, ততবার আসব। কিন্তু আমাদের পূর্ব অভিজ্ঞতার ভিত্তিতেই মনে হচ্ছে, এ ভাবে নিষ্পত্তি হয় না।