উপত্যকার মানুষ গণতন্ত্রের প্রতি আস্থা প্রদর্শন করেছেন: ওম বিড়লা

পার্লামেন্ট আউটরিচ প্রােগ্রাম ফর পঞ্চায়েতি রাজ ইন্সটিটিউশন কর্মসূচীর অংশ হিসেবে লােকসভার অধ্যক্ষ ওম বিড়লা চারদিনের জম্মু কাশ্মীর সফরে গেছেন।

Written by SNS Jammu | August 31, 2021 8:09 pm

ওম বিড়লা (Photo: IANS)

জম্মু ও কাশ্মীরের মানুষজন গণতন্ত্রের প্রতি আস্থা প্রদর্শন করেছেন বলে জানালেন লােকসভার অধ্যক্ষ ওম বিড়লা। পার্লামেন্ট আউটরিচ প্রােগ্রাম ফর পঞ্চায়েতি রাজ ইন্সটিটিউশন কর্মসূচীর অংশ হিসেবে লােকসভার অধ্যক্ষ ওম বিড়লা চারদিনের জম্মু কাশ্মীর সফরে গেছেন।

শুধু জম্মু-কাশ্মীর নয়, লাদাখের মানুষও গণতন্ত্রের ওপর আস্থা রেখেছেন। সম্প্রতি উপত্যকায় পুর নির্বাচনে উচ্চহারে গণতান্ত্রিক অধিকার প্রয়ােগের জন্য স্থানীয় বাসিন্দাদের ভূয়ষী প্রশংসা তিনি বলেন, উপত্যকায় তৃণমূলস্তর থেকে গণতন্ত্রের ভিতকে মজবুত করা হয়েছে।

জম্মু-কাশ্মীর ও লাদাখের মানুষজন সক্রিয়ভাবে পুর নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। অতীতের নির্বাচনগুলাের নিরিখে পুর নির্বাচনে প্রদত্ত ভােটের সংখ্যা অনেক বেশি ছিল। এটাই প্রমাণ করে উপত্যকার মানুষজন গণতান্ত্রিক প্রতিষ্ঠান ও গণতান্ত্রিক ব্যবস্থার ওপর আস্থা রেখেছে।

প্যাংগন টিএসও ঘুরে স্থানীয় পঞ্চায়েতের নেতাদের সঙ্গে কথা বলে তিনি গতকাল রাতে শ্রীনগরে ফেরেন। আগামিকাল তিনি জম্মু-কাশ্মীরের পঞ্চায়েত নেতাদের সঙ্গে কথা বলবেন।