পাক অধিকৃত কাশ্মীর আমাদের, আমরা এটা ফিরিয়ে আনব: অমিত শাহ

Written by SNS May 15, 2024 5:59 pm

কলকাতা, ১৫ মে:  আজ বাংলায় ভোট প্রচারে এসে পাক অধিকৃত কাশ্মীর নিয়ে নজিরবিহীন দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি এদিন বলেন, “পাক অধিকৃত কাশ্মীর আমাদের। আমরা এটা ফিরিয়ে আনব।” এখন দেশজুড়ে লোকসভা ভোট চলছে। আগামী ২০ মে পঞ্চম দফা ভোট। তার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যে ব্যাপক রাজনৈতিক মহলে যথেষ্ট তোলপাড় পড়ে গিয়েছে।

আজ, বুধবার হাওড়াতে লোকসভা ভোটের প্রচারে এসে এই মন্তব্য করেন অমিত শাহ। তিনি বলেন,”পাক অধিকৃত কাশ্মীর কি আমাদের নয়? মণি শঙ্কর আইয়ার এবং ফারুক আব্দুল্লাহ আমাদের ভয় দেখাচ্ছেন। বলছেন, পাকিস্তানের কাছে পরমাণু বোমা আছে। তাই পাক অধিকৃত কাশ্মীর নিয়ে নেওয়ার কথা বলে উচিত নয়। রাহুল বাবা, মমতা দিদি- আপনারা যতই ভয় পান না কেন, পাক অধিকৃত কাশ্মীর আমাদের। এবং আমরা তা ফিরিয়ে আনব।”

অমিত শাহ দাবি করেন, এতদিন জম্মু ও কাশ্মীরে লোকে বিক্ষোভ করত। এখন মোদির প্রভাবের কারণে পাক অধিকৃত কাশ্মীরে বসবসকারীরা স্বাধীনতার দাবিতে স্লোগান দেয়। তিনি বলেন, “আগে লোকেরা আমাদের কাশ্মীরের অংশে বিক্ষোভ করত। আগে এখানে স্বাধীনতার দাবিতে স্লোগান দেওয়া হতো। এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রভাবে, কাশ্মীরের ভারতীয় অংশে কোনও হরতাল পালন করা হয় না। তবে পাক-অধিকৃত কাশ্মীরে সেই আন্দোলন দেখা যায়। সেখানে এখন স্বাধীনতার দাবিতে স্লোগান উঠছে। আগে এখানে পাথর ছোঁড়া হতো, এখন পাক অধিকৃত কাশ্মীরে সেটা ছোঁড়া হচ্ছে।”

৩৭০ ধারা বাতিলের বিষয়ে কথা বলতে গিয়ে শাহ বলেন, প্রধানমন্ত্রী মোদিই কাশ্মীরকে সমগ্র ভারতের সঙ্গে যুক্ত করেছেন। তিনি বলেন,“মমতা দিদি, কংগ্রেস, সিন্ডিকেট আমাদের ৩৭০ ধারা বাতিল না করার জন্য বলতেন। আমি যখন সংসদে তাঁদের জিজ্ঞাসা করি, তাঁরা বলেন, রক্তের নদী বয়ে যাবে। এটা প্রধানমন্ত্রী মোদীর সরকার। পাঁচ বছর পর, রক্তের নদী তো দূরের কথা, কেউ আগুন জ্বালাতেও সাহস পায়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩৭০ ধারা বাতিল করেছেন। এবং কাশ্মীরকে বাকি ভারতের সঙ্গে যুক্ত করেছেন।”