নীতীশ আর কখনই বিহারের মুখ্যমন্ত্রী হতে পারবেন না, দাবি চিরাগের

লােক জনশক্তি পার্টির প্রধান চিরাগ পাসােয়ান বলেন, ভাটের ফল প্রকাশ হলে নীতীশ কুমার আর তাঁর পদে থাকতে পারবেন না।

Written by SNS Patna | November 4, 2020 5:25 pm

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। (File Photo: IANS)

নীতীশ কুমারের আর মুখ্যমন্ত্রী হওয়ার আশা দেখছেন না চিরাগ পাসােয়ান। মঙ্গলবার সকালে বিহারে দ্বিতীয় দফার ভােটগ্রহণ শুরু হওয়ার প্রাক্কালে লােক জনশক্তি পার্টির প্রধান চিরাগ পাসােয়ান বলেন, ভাটের ফল প্রকাশ হলে নীতীশ কুমার আর তাঁর পদে থাকতে পারবেন না। চিরাগ বলেন, আমি আপনাদের এখনই লিখে দিতে পারি, ১০ নভেম্বরের পরে তিনি আর মুখ্যমন্ত্রী থাকবেন না।

চিরাগ নিজেও বিহারে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। তাঁর দল লােক জনশক্তি পার্টি কোনও জোটে না গিয়ে একাই প্রতিদ্বন্দ্বিতা করছে। চিরাগের কথায়— এতে আমার কোনও ভূমিকা নেই। আমি চাই বিহার প্রথম, বিহারী প্রথম। এলজেপি প্রধানের কথায়– চার লক্ষ বিহারীর পরামর্শে ভিশন ডক্যুমেন্ট তৈরি করা হয়েছে। আমি সেই লক্ষ্যে কাজ করে যেতে চাই। 

চিরাগের মতে, অহংকারের কারণে অতীতে আম আদমি বড় বড় মানুষকেও ক্ষমতা থেকে উৎখাত করেছে। এবারও তাই হবে। বিহারের বর্তমান মুখ্যমন্ত্রীর কোনও রােডম্যাপ নেই। এদিকে মহাজোটের মুখমন্ত্রী পদপ্রার্থী রাষ্ট্রীয় জনতা দল নেতা তেজস্বী যাদব বলেন, পরিবর্তনের সুনামি হতে চলেছে। শিক্ষা, স্বাস্থ্যসেবা, মুল্যস্ফীতির বিষয়গুলিকে সামনে রেখে বিহারের মানুষ ভােট দিচ্ছেন। এই পর্বে বিহারের ১৭ টি জেলায় ৯৪ টি বিধানসভা আসনে ভােট। এই ৯৪ টি আসনের মধ্যে আরজেড়ি ৫৬ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। বিজেপি ৪৬ টি আসনে, জেডি (ইউ) লড়ছে ৪৩ টি আসনে। 

২৪৩ আসন বিশিষ্ট বিহার বিধানসভার এক তৃতীয়াংশের বেশি আসনে মঙ্গলবারই ভােট হয়ে গিয়েছে। পাটনা, ভাগলপুর, নালান্দা ছাড়াও পশ্চিম চম্পারন, পূর্ব চম্পারন, শেওহর, সীতামারি, মধুকনী, দ্বারভাঙা, মুজফ্‌ফরপু,, গােপালগঞ্জ, সিওয়ান, গুরান, বৈশালী, সমস্তিপুর, বেগুসরাই, খাগারিয়া জেলার ৯৪ টি আসনে ভােটগ্রহণ হয়েছে।