ভোটের মুখে লালুর দুই ছেলের বিরুদ্ধে খুনের মামলা

বহিষ্কৃত এক আরজেডি নেতাকে খুনের ঘটনায় এফআইআর দায়ের হল বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের দুই ছেলে তেজপ্রতাপ ও তেজস্বীর বিরুদ্ধে

Written by SNS Patna | October 7, 2020 1:50 pm

তেজস্বী যাদব (File Photo: IANS)

বহিষ্কৃত এক আরজেডি নেতাকে খুনের ঘটনায় এফআইআর দায়ের হল বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের দুই ছেলে তেজপ্রতাপ ও তেজস্বী’র বিরুদ্ধে। এই দু’জন ছাড়া আরও চারজনের নামে এই মামলায় অভিযােগ দায়ের হয়েছে।

যে নেতা খুন হয়েছেন তিনি দলিত সম্প্রদায়ের। বিধানসভা নির্বাচনের আগে লালুর দুই ছেলের বিরুদ্ধে এফআইআর- এর ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসার উদাহরণ বলে মনে করছে বিরােধীরা।

উল্লেখ্য, রবিবার বিহারের পূর্ণিয়া জেলায় অবস্থিত নিজের বাড়িতেই খুন হন আরজেডি থেকে বহিষ্কৃত নেতা শক্তি মালিক। তিনজন অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী তাকে খুন করে বলে অভিযােগ। এরপর মৃতের স্ত্রী খুশবু দেবী তার স্বামীর খুনের পিছনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলে অভিযােগ করেন পুলিশের কাছে।

সেই অভিযােগের ভিত্তিতেই লালুপ্রসাদ যাদবের দুই ছেলে সহ মােট ৬ জনের নামে অভিযােগ দায়ের হয়। বাকি চারজন হলেন কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাশােয়ানের জামাই ও সদ্য আরজেডি’তে যােগ দেওয়া অনিল সাধু , কালাে পাসােয়ান, তার স্ত্রী সুনীতা দেবী ও মনােজ পাসােয়ান।