দেশ নয় নিজের ভাবমূর্তি বৃদ্ধিতেই ব্যস্ত মোদি: রাহুল

রাহুল গান্ধি কেন্দ্রের সমালােচনা করে বলেন, প্রধানমন্ত্রী কেবল নিজের ভাবমূর্তি নিয়েই ব্যস্ত, দেশে কি ঘটছে সেদিকে তার কোনও নজর নেই

Written by SNS Patiala | October 7, 2020 12:23 pm

রাহুল গান্ধি (Photo: IANS/AICC)

নতুন কৃষি আইনের বিরােধিতায় পপ্রানে তিনদিনের বিক্ষোভ অভিযানের প্রথম দিনে রাহুল গান্ধি কেন্দ্রের সমালােচনা করে বলেন, প্রধানমন্ত্রী কেবল নিজের ভাবমূর্তি নিয়েই ব্যস্ত, দেশে কি ঘটছে সেদিকে তার কোনও নজর নেই। কংগ্রেস সাংসদ পাঞ্জাবে তিন দিনের ‘ক্ষতি বাঁচাও’ যাত্রায় অংশ নেবেন।

মঙ্গলবার এক ট্র্যাক্টর র‍্যালিতে অংশ নিয়ে তিনি বলেন, কেন্দ্রের নতুন কৃষি আইনের ফলে শুধু কৃষকরাই ক্ষতিগ্রস্থ হবেন তাই নয়, গ্রাহকরাও ক্ষতির মুখে পড়বেন। কিন্তু দাবি করছে নতুন আইনের ফলে কৃষকরা উপকৃত হলেন এবং তাদের আয় বাড়বে। দেশে গণতান্ত্রিক ব্যবস্থা বজায় রাখতে যেসকল সংস্থা তৎপর, বিশেষত সংবাদমাধ্যমকে ও বিজেপি চুপ কলাতে কসুর করছে না।

স্বাধীন সংবাদমাধ্যম এমন স্বাধীন সংস্থাগুলি কাজ করতে পারলে বিজেপি সরকারের আয়ু বেশি দিন থাকবে না। তিনি বলেন, কৃষি আইন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি কিছুই বােঝেন না। যদি এই আইন কৃষকদের স্বার্থে করা হয়েছে তবে তিনি কেন পাঞ্জাবে এসে কৃষকদের সামনে দাঁড়াতে ভয় পাচ্ছেন।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি লাদাখের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী জানিয়েছেন, কেউ ভারতের মাটিতে পা রাখতে পারেনি, তবে চিনা সেনা কিভাবে ভারতের বারোশো বর্গকিলােমিটার দখল করলো।

বিজেপির স্লোগান হল ‘ভারত মাতা’ তবে কি মােদি নিজের ভাবমূর্তি রক্ষায় ভারত মাতার বারোশো বর্গকিলােমিটার চিনকে উপহার নিয়েছে? সাংবাদিকদের প্রধানমন্ত্রী প্রশ্ন করে সমস্ত বিষয়টি জেনে নেওয়া উচিত বলে তিনি মন্তব্য কলেন। তিনি কেন সাদমাধ্যমকে এড়িয়ে চলেছেন।

হিমাচলে অটল টানেল উদ্বোধন করতে গিয়ে তিনি কেবল নিজের ছবি প্রকাশেই আগ্রহ দেখিয়েছেন। কিন্তু দেশে কোথায় কি ঘটছে সে বাাপারে তার কোনও মাথাব্যথা নেই।