কাঁথি সমবায় ব্যাঙ্কে ভূতেদের অ্যাকাউন্ট খুঁজতে অডিট হবে

ভ্যাকসিন কান্ড নিয়ে দুর্নীতির অভিযােগ তুলে আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি দিয়েছিলেন বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Written by SNS Kanthi | July 1, 2021 12:30 pm

শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

ভ্যাকসিন কান্ড নিয়ে দুর্নীতির অভিযােগ তুলে আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকে চিঠি দিয়েছিলেন বিধানসভার বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব অশােক ভূষণ রাজ্যের কাছে এ বিষয়ে বিস্তারিত রিপাের্ট তলব করে।

এই খবর সংবাদমাধ্যমের সামনে আসার ঘন্টা দুয়েকের মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সাংবাদিক বৈঠক করে বলেন, বেশ কয়েকটি সমবায় ব্যাঙ্কের অডিট করা হবে। এরমধ্যে রয়েছে কাঁথি, মেদিনীপুর এবং তমলুক কো-অপারেটিভ ব্যাঙ্ক।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, সব নােমী অ্যাকাউন্ট, ভূতুড়ে অ্যাকাউন্ট খুঁজে বার করা হবে। কাঁথি ও মেদিনীপুর কো-অপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান পদে রয়েছেন শুভেন্দু অধিকারী। এছাড়া আরও বেশ কয়েকটি সমবায় ব্যাঙ্কের শীর্ষ পদে ছিলেন শুভেন্দু।

মুখ্যমন্ত্রী আরও বলেন, কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কে ইন্টারন্যাল অডিটের কথা বলা হচ্ছে তখনই দেখা যাচ্ছে রিট পিটিশন দাখিল করা হচ্ছে। এত ভয় কিসের? পর্দা কা পিছে কেয়া হ্যায়? দুর্নীতির অভিযােগ এসেছে সেই তদন্ত করতে বলা হয়েছে।

ওখানে অনেক ভূতুড়ে অ্যাকাউন্ট রয়েছে। বেশ কয়েকটি সমবায় ব্যাঙ্কের বিরুদ্ধে অভিযােগ থাকায় তদন্ত বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।