মুকুলের অনুপস্থিতিতেই বিধায়ক পদ খারিজের শুনানি, আদালতে যেতে পারে বিজেপি

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ সংক্রান্ত শুনানির দ্বিতীয় দিন ছিল শুক্রবার। এদিনের শুনানিতে হাজির হলেন বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Written by SNS Delhi | July 31, 2021 7:09 pm

মুকুল রায় (File Photo: IANS)

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ সংক্রান্ত শুনানির দ্বিতীয় দিন ছিল শুক্রবার। এদিনের শুনানিতে হাজির হলেন বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার বেলা ১ টা নাগাদ বিধানসভার স্পিকার। বিমান বন্দ্যোপাধ্যায়ের ঘরে হাজির হন শুভেন্দু।

তবে মুকুল এখন দিল্লিতে। সেই কারণে দ্বিতীয় শুনানিতে হাজির হননি তিনি। শুক্রবার, ২৫ মিনিটের বেশি সময় ধরে চলে শুনানি। শুনানি শেষে বেরিয়ে এই নিয়ে অবশ্য কিছু বলতে চাননি শুভেন্দু। বেলা দেড়টা নাগাদ শুনানি শেষ করে স্পিকারের ঘর থেকে বেরিয়ে আসেন শুভেন্দু।

শুভেন্দুর সঙ্গে ছিলেন আইনজীবী বিদল ভট্টাচার্য ও কল্যাণীর বিজেপি বিধায়ক অম্বিকা রায়। শুভেন্দু এই ইস্যুতে কিছু না জানালেও বিজেপির পরিষদীয় দল সিদ্ধান্ত নিয়েছে, মুকুলের বিধায়ক পদ খারিজের বিষয় নিয়ে বেশিদিন অপেক্ষা করবেন না তারা।

যদি এভাবে সমস্যার সমাধান না হয়, তাহলে দ্রুত আদালতের দ্বারস্থ হবেন। আদালতে এই বিষয়ে মামলা করবেন খােদ বিরােধী দলনেতাই। প্রসঙ্গত, গত সপ্তাহেই পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে মুকুলের নির্বাচন নিয়ে হাই কোর্টে মামলা করেছেন বিজেপি বিধায়ক অম্বিকা।

পাশাপাশি, শুক্রবারই বিধানসভার অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠক ছিল। কিন্তু মুকুল এখন দিল্লিতে, সে কারণে বৈঠকে হাজির হতে পানেনি তিনি। পূর্ব ঘােষণা মতাে এই মিটিংয়ে হাজির হননি বিজেপির কোনও সদস্যও।