রণগ্রাম ব্রিজ তৈরিতে টাকা দিতেও প্রস্তুত, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানালেন অধীর চৌধুরী

মুর্শিদাবাদের কান্দি-বহরমপুর রাজ্য সড়কের উপরে রণগ্রাম ব্রিজ তৈরিতে নিজের সাংসদ তহবিল থেকে টাকা দিতেও প্রস্তুত সাংসদ অধীর চৌধুরি।

Written by SNS Kolkata | November 18, 2021 5:40 pm

অধীর রঞ্জন চৌধুরী 2018. (Photo: SNS)

প্রয়োজন পড়লে মুর্শিদাবাদের কান্দি-বহরমপুর রাজ্য সড়কের উপরে রণগ্রাম ব্রিজ তৈরিতে নিজের সাংসদ তহবিল থেকে টাকা দিতেও প্রস্তুত সাংসদ অধীর চৌধুরি। বুধবার জেলা কংগ্রেস ভবনে সাংবাদিক বৈঠকে একথা জানান লোকসভার পরিষদীয় দলনেতা।

বিষয়টি উল্লেখ করে তিনি গত ১৬ নভেম্বর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের চিঠি পাঠিয়েছেন বলেও এদিন জানান। উল্লেখ্য, রণগ্রাম ব্রিজ এলাকাটি তার সংসদীয় এলাকার মধ্যেই পড়ে।

এদিন অধীরবাবু বলেন, ‘আমি একজন জনপ্রতিনিধি। রণগ্রাম ব্রিজের জন্য যদি আমার সংসদ তহবিল থেকে যৎসামান্য দরকার পরে আমি সেই অর্থ দিতে রাজি। আমার সামান্য টাকা। সরকারের টাকার অভাব নেই। সরকারের বছরে বাজেট ৩ লক্ষ ৮ হাজার ৭২৭ কোটি টাকা।

তার মধ্যে ২৫-৩০ কোটি টাকা রণগ্রাম ব্রিজের জন্য দরকার। আমার বছরে বাজেট পাঁচ কোটি টাকা। সেখান থেকে যদি মনে হয় আপনাদের আমারও কিছু দেওয়া উচিত, আমি সংসদ তহবিল থেকে তা দিতে রাজি আছি। কিন্তু ব্রিজটা হোক।

প্রসঙ্গত, দ্বারকা নদীর উপরে এই ব্রিজটি প্রায় ৮১ বছরের পুরনো। ব্রিজ সংস্কারের জন্য ২০১৯ সালে ভারী যানবাহন চলাচল এখানে বন্ধ করে দেওয়া হয়। অকেজো করে দেওয়া হয় কলকাতা, বীরভূম, বর্ধমানের সঙ্গে মুর্শিদাবাদের সংযোগকারী এই ব্রিজ।

তার ফলে প্রতিদিন সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন। রণগ্রাম ব্রিজের সংস্কার এবং যতদিন না ব্রিজের কাজ শেষ হচ্ছে ততদিন বিকল্প ব্যবস্থার দাবিতে পদযাত্রার ডাক দিয়েছিলেন অধীর চৌধুরি।

সোম এবং মঙ্গলবার তিনি গোকর্ণ থেকে কান্দি বিশ্রামতলা পর্যন্তত একক পদযাত্রা করেন। ব্রিজের দাবিতে মঙ্গলবার কান্দি মহকুমা কংগ্রেসের পক্ষ থেকে স্মারকলিপিও দেওয়া হয়।