পশ্চিমবঙ্গ বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন রাজ্যপাল : দিল্লির স্পিকার

রাজ্যপালকে নিশানা করে রামনিবাস বলেন, সব বিরােধী রাজনৈতিক দল একজোট হলে কেন্দ্রে বদল আনা সম্ভব। সবাই এক জোট না হলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে।

Written by SNS Kolkata | August 12, 2021 7:23 pm

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। (File Photo: IANS)

দিল্লির বিধানসভার স্পিকার রামনিবাস গয়াল বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভায় এসেছেন। সেখানে তাঁকে স্বাগত জানান, পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ও ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়।

সৌজন্যমূলক সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখােমুখি হয়ে রামনিবাস গয়াল কেন্দ্রীয় সরকার ও দেশের বিভিন্ন রাজ্যের রাজাপালদের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। দিল্লি বিধানসভার স্পিকার রামনিবাস গয়াল বলেন, স্পিকারদের সম্মেলনে পশ্চিমবঙ্গের স্পিকার রাজ্যপাল প্রসঙ্গে যে প্রসঙ্গ তুলেছিলেন, আমরা তাকে সমর্থন করেছি।

পশ্চিমবঙ্গ বিধানসভার অভ্যন্তরীণ কাজে রাজ্যপাল অকারণ হস্তক্ষেপ করছেন। স্পিকার সম্মেলনে যা বলেছিলেন, পশ্চিমবঙ্গের স্পিকার, সেই কারণেই তাকে ধন্যবাদ জানাতে আমার এখানে আসা।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের পর সর্বভারতীয় স্পিকারদের সম্মেলন হয়েছিল। তাতে ভার্চুয়ালি অংশ নেন পশ্চিমবঙ্গের স্পিকার। এখানে তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের ভূমিকা নিয়ে লােকসভার স্পিকার ওম বিড়লার কাছে অভিযােগ করেন।

তিনটি বিল রাজ্যপালের কাছে পড়ে রয়েছে। রাজ্যপালকে নিশানা করে রামনিবাস বলেন, সব বিরােধী রাজনৈতিক দল একজোট হলে কেন্দ্রে বদল আনা সম্ভব। সবাই এক জোট না হলে দেশের গণতন্ত্র বিপন্ন হবে।