মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারির চক্রান্ত করছে বিজেপি, বিস্ফোরক মন্তব্য সঞ্জয় রাউতের

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করার চক্রান্ত করছে বিজেপি। ফের বিজেপির বিরুদ্ধে তােপ শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের।

Written by SNS Mumbai | November 12, 2019 2:49 pm

সঞ্জয় রাউত (Photo: IANS)

মহারাষ্ট্রে রাষ্ট্রপতি শাসন জারি করার চক্রান্ত করছে বিজেপি। ফের বিজেপির বিরুদ্ধে তােপ শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের। ২৪ অক্টোবর মহারাষ্ট্রের নির্বাচনের ফল প্রকাশের পরে একাধিকবার বিজেপিকে আক্রমণ করেছেন সেনার এই সাংসদ। এখন মহারাষ্ট্রে শিবসেনাকে সরকার গঠনের আহ্বানের পরও ফের একবার বিজেপির বিরুদ্ধে সরব হলেন সঞ্জয় রাউত।

শনিবার একক বৃহত্তম দল হিসেবে বিজেপিকে সরকার গঠনের আহ্বান জানানাে হয় রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির তরফে। তবে বিজেপি সেই আহ্বান ফিরিয়ে দিয়ে জানায়, এই মুহূর্তে রাজ্যে সরকার গঠনের স্থিতিতে নেই তাদের দল। এরপরই রাজ্যপালের তরফে সরকার গঠনের জন্য আহ্বান জানানাে হয় শিবসেনাকে। সেনাকে রাজ্যপালের দফতর থেকে জানানাে হয়, সােমবার সন্ধ্যা সাড়ে সাতটার মধ্যে তাদের সরকার গঠনের বিষয়ে জানাতে হবে। রাজ্যপালের আহ্বানের পর শিবসেনা সুপ্রিমাে উদ্ধব ঠাকরে তড়িঘড়ি বৈঠক ডাকেন তাঁর বাসভবনে।

এদিকে রাজ্যপালের স্থির করে দেওয়া সময় নিয়েই অসুবিধা সেনা শিবিরের। সেই প্রসঙ্গেই বিজেপিকে আক্রমণ করে সঞ্জয় রাউত বলেন, রাজ্যপাল যদি আমাদের আরও একটু বেশি সময় দিত, তবে আমাদের জন্য তা সহজ হত। বিজেপিকে সরকার গঠনের বিষয়ে জানাতে ৭২ ঘণ্টা সময় দেওয়া হয়েছিল। আমাদেরকে এর থেকে অনেক কম সময়ের মধ্যে সরকার গঠনের বিষয়ে জানাতে বলা হয়েছে। এটা বিজেপির একটা চাল, যাতে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা যায়।

অবশ্য এই কম সময়ের মধ্যেও আপ্রাণ চেষ্টা চালাচ্ছে সেনা শিবির। মহারাষ্ট্রে সরকার গঠনে যে তারা কতটা মরিয়া, তা স্পষ্ট হয়েছে সােমবার সকালে কেন্দ্রীয় মন্ত্রী অরবিন্দ সাওয়ান্তের পদত্যাগেই স্পষ্ট হয়ে যায়। এর আগে এনসিপি’র সঙ্গে বেশ কয়েকবার সরকার গঠন নিয়ে আলােচনা হলেও সেনা কেন্দ্রে বিজেপির সঙ্গে জোটে থাকায় পিছু হঠেন শরদ পাওয়ার। তবে এবার সরকার গঠনের ক্ষেত্রে এনসিপি ও কংগ্রেসকে কাছে পেতে এনডিএ ছাড়ার পথে হাঁটতে চলেছে উদ্ধব ঠাকরের দল।