জনআশীর্বাদ যাত্রা করবে বিজেপি

কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে দেশে, এমনই পরিস্থিতিতে ১৬ আগস্ট থেকে শুরু হতে চলা জনআশীর্বাদ যাত্রা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সীতারাম ইয়েচুরি।

Written by SNS Delhi | August 14, 2021 6:30 pm

সীতারাম ইয়েচুরি (Photo: IANS) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo:SNS)

কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে দেশে, এমন সম্ভানা ক্রমশ বাড়ছে। এমনই পরিস্থিতিতে ১৬ আগস্ট থেকে শুরু হতে চলা জনআশীর্বাদ যাত্রা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। পশ্চিমবঙ্গের রাজ্যকমিটির বৈঠক চলছে আলিমুদ্দিনে।

এরই মাঝে কলকাতায় সীতারাম ইয়েচুরি টুইট করে বলেন, আরও একটা সুপার স্প্রেডার কর্মসূচি? বিজেপি, আরএসএস এবং নরেন্দ্র মােদি সরকার ভুয়াে তথ্য ছড়াতে ১৬ আগস্ট থেকে যাত্রা শুরু করছে, যে যাত্রাটি ২২ টি রাজ্যের ২০ হাজার কিলােমিটার পথ অতিক্রম করবে। ১৬০০ জনসভা অনুষ্ঠিত হবে।

আসলে নতুন মিউট্যান্ট এবং তৃতীয় ঢেউকে নেমন্তন্ন করা হচ্ছে। সকার উপনির্বাচনে অনুমতি দিচ্ছে না। অথচ এই কর্মসূচিতে ছাড় দিচ্ছে। এই ধরনের বিপর্যয় বন্ধ হােক। জুলাই মাসে কেন্দ্রে নরেন্দ্র মােদির মন্ত্রিসভার সম্প্রসারণ হয়েছে। ৩৯ জন নতুন মুখ মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। এর মধ্যে বাংলার চার জন।

বিজেপি কর্মসূচি নিয়েছে এই নতুন মন্ত্রীদের দেশের মানুষের সঙ্গে পরিচয় ঘটাবে। দেশের ২৬৪ জেলার ২১২ টি লােকসভা কেন্দ্রে ঘুরবে এই যাত্রা। দেশের মানুষের কাছ থেকে নতুন মন্ত্রীরা আশীর্বাদ নেবেন। এই বিষয়টি নিয়ে বিরােধী রাজনৈতিক নেতারা ইতিমধ্যেই সরব হয়েছেন।

স্বাস্থ্য মহলও বিষয়টি খুব একটা ভালাে চে খে দেখছে না। কারণ দেশজুড়ে করােনার দ্বিতীয় ঢেউ কিছুটা স্তিমিত হলেও এখনও পাকাপাকিভাবে করােনা চলে যায়নি। উল্টে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা তীব্র হচ্ছে। এই পরিস্থিতিতে বিজেপির এই জনআশীর্বাদ যাত্রা করােনার তৃতীয় ঢেউয়ের অন্যতম স্প্রেডার হয়ে উঠতে পারে।

এই প্রসঙ্গে কংগ্রেস নেতা আনন্দ শর্মা সংবাদ সংস্থাকে জানিয়েছে, বিজেপি কোভিডের অজুহাত দিয়ে বিরােধীদের কর্মসূচি আটকে দিচ্ছে আর নিজেদের কর্মসূচি ঘােষণা করছে। এই যাত্রা যদি সত্যি হয়, তাহলে তা হবে ভাইরাস ছড়ানাের যাত্রা।‘