দায়িত্বশীল বিরােধী হিসাবে বিজেপি লড়বে : দিলীপ

সরকার গড়ার মােহভঙ্গ হয়েছে বিধানসভা নির্বাচনে ফল ঘােষণার দিনেই।৩৫৬ নং ধারা প্রয়ােগের জন্য সওয়াল করতে দেখা গেছে বিজেপির একাংশ নেতা-সাংসদদের।

Written by SNS Kolkata | June 30, 2021 3:20 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

সরকার গড়ার মােহভঙ্গ হয়েছে সেই একুশে বিধানসভা নির্বাচনে ফল ঘােষণার দিনেই। তাতেও কখনাে ৩৫৬ নং ধারা প্রয়ােগের জন্য আবার কখনাে বা পৃথক রাজ্যের জন্য সওয়াল করতে দেখা গেছে বিজেপির একাংশ নেতা-সাংসদদের।

রাজ্যপাল থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এমনকি প্রধানমন্ত্রীর দরবারে বৈঠক হয়েছে। এত কিছুর মাঝে যেন রাজনৈতিক মাটিতে বাস্তবিক বােধদয় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের। মঙ্গলবার ছিল ভােট পরবর্তী বঙ্গ বিজেপির হাইভােল্টেজ সভা।

এই সভায় বিজেপির রাজ্য সভাপতি বক্তব্য পেশে জানান সকারে নয়, মানুষ আমাদের দায়িত্বশীল বিরােধী হিসাবে দেখতে চায়। বাংলার রায় মেনে চলবাে। মানুষ বিধানসভায় বিরােধী দল করে পাঠিয়েছে। তাই সরকার গড়তে না পারলেও মানুষের অধিকার নিয়ে লড়াই চালিয়ে যাব।

বিধানসভার ভেতর ও বাইরে লড়াই চলবে। সাধারণ কর্মীদের উপর তৃণমূল অত্যাচার চালাচ্ছে। ভােট পরবর্তী হিংসা যা চলছে বাংলায়। তা ত্রিশ-চল্লিশ বছরের উত্তপ্ত কাশ্মিরকে ছাপিয়ে যাবে। ১১ হাজার হিংসার অভিযােগ নথিভুক্ত হয়েছে। ৮০ হাজার মানুষ ঘরছাড়া আছে।

পুলিশ সাদা কাগজে লিখিয়ে নিচ্ছে কোন সন্ত্রাস হয়নি বলে। এইসব কথা বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষ। তখন পাশাপাশি বসে নন্দীগ্রামের গেরুয়া বিধায়ক তথা রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী।