ঘাটাল মাস্টার প্ল্যান দিল্লি যাচ্ছেন মেদিনীপুরের মন্ত্রী, বিধায়কদের দল

মানস বাবু জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে আগামী সােমবার আমরা দিল্লি যাচ্ছি।রাজ্য সরকার মাস্টার প্ল্যান কার্যকর করতে প্রস্তুত। এবার,কেন্দ্রকেও এগিয়ে আসতে হবে।

Written by SNS Ghatal | August 29, 2021 6:49 pm

সাংসদ দেব (Photo:SNS) এবং মানস ভুঁইয়া (ছবি: IANS)

গত ১০ আগস্ট ঘাটালের বন্যা পরিদর্শনে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, দ্রুত ঘাটাল মাস্টারপ্ল্যান কার্যকরীকরার জন্য আমাদের মন্ত্রী, সাংসদ ও বিধায়কদের একটি দল দিল্লি গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সাথে বৈঠক করবেন।

এরপর, দিল্লি যাওয়া নিয়ে গড়িমসি করার জন্য সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে তিনি ক্ষোভ প্রকাশও করেছিলেন। এরপরই, দিল্লি যাওয়ার বিষয়টি নিশ্চিত করে ফেলা হয়।

সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, আগামী সােমবার রাজ্যের একটু উচ্চ পর্যায়ের দল দিল্লি’র উদ্দেশ্যে রওনা দেবে। মঙ্গলবার তাঁরা কেন্দ্রীয় জলসম্পদ উন্নয়ন মন্ত্রী এবং নীতি আযাগের ভাইস চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করবেন।

দিল্লি গামী এই দলে থাকছেন, রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী ডাঃ মানস রঞ্জন ভূইয়া সেচমন্ত্রী ড সৌমেন মহাপাত্র, কারিগরী উন্নয়ন দপ্তরের স্বাধীন প্রতিমন্ত্রী ড.হুমায়ুন কবীর, ক্ষুদ্র ও কুটির শিল্পাদফতরের প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাত, পঞ্চায়েত প্রতিমন্ত্রী শিউলি সাহা, মেদিনীপুরের বিধায়িকা জুন মালিয়া এবং পিংলার বিধায়ক অজিত মাইতি।

থাকছেন সেচ দফতরের প্রধান সচিব প্রভাত মিশ্র। এছাড়াও, থাকতে পারেন ঘটালের সাংসদ দীপক অধিকারী (দেব) ও রাজ্যের জলসম্পদ উন্নয়ন মন্ত্রী ডাঃ মানস রঞ্জন ভূঁইয়া।

মানস বাবু জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে আগামী সােমবার আমরা দিল্লি যাচ্ছি। রাজ্য সরকার মাস্টার প্ল্যান কার্যকর করতে প্রস্তুত। এবার, কেন্দ্রকেও এগিয়ে আসতে হবে, শুধু মুখে বললে হবে না।