এই সােনা আমার একার নয়, আপনাদের সকলের মন্তব্য নীরজ চোপড়ার

অনেক উত্থান পতনের মধ্য দিয়ে আজ নিজেকে এই জায়গায় নিয়ে আসতে পেরেছি। আমি কখনাে ভাবিনি আমায় নিয়ে আপনারা আজ এত আনন্দ এবং গর্বিত হবেন।

Written by SNS Delhi | August 10, 2021 7:19 pm

নীরজ চোপড়া (Photo: IANS)

‘অনেক উত্থান পতনের মধ্য দিয়ে আজ নিজেকে এই জায়গায় নিয়ে আসতে পেরেছি। আমি কখনাে ভাবিনি আমায় নিয়ে আপনারা আজ এত আনন্দ এবং গর্বিত হবেন। যবে থেকে খেলা শিখছিলাম তখনই ঠিক করে নিয়েছিলাম দেশের হয়ে কিছু করে দেখাব এবং দেশের হয়ে অলিম্পিকের আসর থেকে পদক জয় করব।

আজ সেই কাজটা করে দেখাতে পারায় খুব ভালাে লাগছে নিজেকে গর্বিত মনে করছি। আপনাদের সমর্থনেই আজ আমি এই জায়গায় পৌছাতে পেরেছি। আপনাদের কাছ থেকে যে ভালােবাসা পেলাম তা জীবনে কখনাে ভুলব না। আমার জীবনে আজকের দিনটা চিরস্মরণীয় হয়ে রইল।

এই সােনা আমার নয় আপনাদের সকলের, গােটা দেশের। সত্যিই বলতে কি আপনারাই আমাদের মনােবল ও আত্মবিশ্বাস। আপনাদের জন্যই আজ এখানে পৌঁছাতে পেরেছি, এমন কথাই জানালেন নীরজ চোপড়া সােমবার সংবর্ধনা অনুষ্ঠানে যােগ দিয়ে।

এরপরই একটা যেন আবেগঘন মুহুর্ত .. চোখের জলটা আর ধরে রাখতে পারলেন না.. সােনার পদকটা নিজের বাবার গলায় পড়িয়ে দিলেন নীরজ চোপড়া … ‘সত্যি বলছি আমি যেদিন সােনা জয় করার জন্য খেলতে নেমেছিলাম তার আগের দিন আমার শরীর ঠিক সেভাবে সুস্থ লাগছিল না। যন্ত্রণা হচ্ছিল।

কিন্তু আমি কখনাে মানসিক দিক দিয়ে পিছিয়ে পড়িনি। কিভাবে সামনের দিকে এগিয়ে যেতে হবে সেটার কথা সবসময় ভেবেছি। ফাইনালে নেমে নিজের সেরাটা উজাড় করে দিয়েছি। আমার বিশ্বাস ছিল আমি দেশের হয়ে পদক জয় করতে পা।

আর সত্যি বলতে কি অলিম্পিকের মতন বড় আসর থেকে প্রথমবার খেলতে নেমে সােনার পদক জয় করাটা একটা বিরাট সাফল্যের। আমি সকলকে ধন্যবাদ জানাতে চাই। যাঁদের জন্য আমি আজ এই জায়গায় পৌছাতে পেরেছি সকলকে, জানালেন সােনার ছেলে নীরজ।