কোভিডে অনাথদের মােদির প্রতিশ্রুতি নিয়ে পিকের ‘বাণ’

করােনায় বাবা মাকে হারিয়ে দিশেহারা শিশুরা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি নিয়েই বাঁচুক। আর কেন্দ্রের সাহায্য এর জন্য ১৮ বছর অবধি অপেক্ষা করুক’।

Written by SNS Delhi | May 31, 2021 5:02 pm

প্রশান্ত কিশাের (File Photo: IANS)

করােনা আবহে গত শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি মারণ ভাইরাস করােনার থাবায় বাবা-মা হারানাে অনাথদের নিয়ে এক ঘােষণা করেছেন। সেখানে পিএম কেয়ার্স ফান্ড থেকে এইসব অনাথদের শিক্ষা এবং অনান্য ক্ষেত্রে প্রয়ােজনীয় সাহায্য করার কথা বলা হয়।

তবে ওইসব অনাথদের বয়স আঠারাে অবধি না এলে এইসব সুবিধা মিলবে না। আর এই জায়গাতেই প্রধান নরেন্দ্র মােদির তীব্র সমালােচনা করেছেন ভােটকুশলী প্রশান্ত কিশাের। রবিবার টুইটারে জানিয়েছেন তিনি, এই হলাে মােদির নিজস্ব ধাঁচে মাস্টারস্ট্রোক। করােনায় বাবা মাকে হারিয়ে দিশেহারা শিশুরা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি নিয়েই বাঁচুক। আর কেন্দ্রের সাহায্য এর জন্য ১৮ বছর অবধি অপেক্ষা করুক’।

পাশাপাশি মােদির আয়ুস্মান ভারত স্বাস্থ্য প্রকল্পের বাস্তবতা নিয়েও সমালােচনা করে থাকেন এই ভােটকুশলী। যেখানে এই কেন্দ্রীয় প্রকল্পে বলা হচ্ছে ৫০ কোটি ব্যক্তি এই প্রকল্পের সুবিধা পাচ্ছে। তা আদৌও কতটা বাস্তব সম্মত, তা নিয়ে প্রশ্ন তুলেছেন পিকে। করােনা আবহে দেশের বিভিন্ন হাসপাতালে প্রয়ােজনীয় বেড, অক্সিজেন সিলিন্ডার নেই তা মনে করিয়ে দিয়েছেন এই ভােটকুশলী।