ব্যক্তিগতভাবে জয় সিংকে ঘৃণা করি: মন্তব্য দিল্লি ক্রাইম অভিনেতার

অভিনেতা মৃদুল শর্মার প্রথম বড় স্ক্রিনে অভিনয় সম্প্রতি প্রকাশিত ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’-এর এক নেগেটিভ চরিত্রে।

Written by SNS Mumbai | April 16, 2019 9:55 am

সিরিজটির একটি দৃশ্য(ছবি- IMDb)

অভিনেতা মৃদুল শর্মার প্রথম বড় স্ক্রিনে অভিনয় সম্প্রতি প্রকাশিত ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’-এর এক নেগেটিভ চরিত্রে। ‘দিল্লি ক্রাইম’ সিরিজটি ২০১২ সালের দিল্লির গণধর্ষণ কান্ডকে ঘিরে তৈরি।রিচি মেহতা পরিচালিত এই সিরিজটিতে মৃদুল অভিনয় করেছেন এক ধর্ষকের ভূমিকায়।

ধর্ষকের ভূমিকায় অভিনয়ে প্রাথমিক কুন্ঠা প্রসঙ্গে আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে মৃদুল বলেন,’এই চরিত্রে অভিনয় করাটা একটা চ্যালেঞ্জ ছিল।কেরিয়ারের শুরুতেই এরকম একটি জঘন্য নোংরা এবং অমানবিক এই চরিত্রে অভিনয় করা নিয়ে আমি বেশ চিন্তিত ছিলাম।আমার ভবিষ্যত এবং দর্শকের কাছে আমার কি ইমেজ হবে তা নিয়ে আমার দ্বন্দ্ব ছিল।’

‘ব্যক্তিগতভাবে আমি জয় সিংকে ঘেন্না করতাম, তাই প্রাথমিক ভাবে চরিত্রটির সঙ্গে একাত্ম হওয়া ঈষৎ কঠিন ছিল।’

নেটফ্লিক্সের এই সিরিজটি হৃদয়বিদারক এই ঘটনার পরবর্তী পরিস্থিতির উপর ভিত্তি করে তোইরি।সিরিজটিতে অভিনয় করেছেন আদিল হুসেন, শেফালি শাহ,রসিকা দুগ্‌গল,রাজেশ তোইলাং, ডেঞ্জিল স্মিথসহ আর অনেকে।

জীবনের প্রথম বড় কাজে এরকম নামজাদা এবং অভিজ্ঞ অভিনেতাদের সঙ্গে কাজ করা কঠিন ছিল কিনা তা জিজ্ঞাসা করায় মৃদুল বলেন,’আমি দিল্লি ক্রাইমে কাজ করার সময় বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ পরিচালকের সঙ্গে কাজ করছিলাম।তাই কোন দৃশ্যটিতে অভিনয় করা কঠিন ছিল তা বলতে পারব না। তবে এক সহ অভিনেতার আমার উপর থুতু ফেলার একটি দৃশ্যে ঈষৎ অস্বস্তি হয়েছিল।’

ছত্তিশগড়ের বাসিন্দা মৃদুল চিরকালই সিনেমা দেখতে ভালবাসেন এবং বলিউড ছবিতে হিরো হবার স্বপ্ন দেখতেন তিনি।

‘ছোটবেলা থেকেই আমার একমাত্র স্বপ্ন ছিল হিরো হওয়া।কিন্তু কলেজে নাটক ও অভিনয় নিয়ে পড়াশোনা করাকালীন হিরো এবং অভিনেতার মধ্যে পার্থক্য বুঝতে পারি’।

‘তখন থেকেই আমি ভাল অভিনেতা হওয়ার পথ নিই’,বলেন মৃদুল।

‘দিল্লি ক্রাইমে’র পর জীবন কীরকম?

‘শো টি আমাকে ইন্ডাস্ট্রিতে বেশ ভাল একটি জায়গা করে দিয়েছে।মানুষ এখন আমাকে ভাল অভিনেতা হিসেবে চিনেছেন এবং তাঁরা আমাকে শ্রদ্ধা করেন।দিল্লি ক্রাইম মুক্তি পাওয়ার পর বহু পরিচালক আমাকে কাজ দিতেও শুরু করেছেন।অভিনেতা হিসাবে আমার নিজের প্রতি শ্রদ্ধা এবং আত্মসম্মানও বেড়ে গিয়েছে।জুন মাসে মুক্তি পেতে চলেছে আমার প্রিয় একটি ছবি।আরেকটি ওয়েব সিরিজ এবং ছবিতেও অভিনয় করতে চলেছি আমি’, বললেন মৃদুল।