তরুণ গগৈ-র শেষকৃত্য ২৬ নভেম্বর, মন্দির, মসজিদ, গির্জায় ঘুরবে মরদেহ

বরা জানিয়েছেন, তরুণ গগৈ- এর স্ত্রী ডলি দেবী ও পুত্র গৌরব গগৈ অসমের মুখশ্রী সর্বানন্দ সােনােয়ালের কাছে আর্জি জানিয়েছিলেন জনসাধারণের জন্য।

Written by SNS Guwahati | November 25, 2020 11:54 am

তরুণ গগৈ (ছবি: টুইটার|@tarun_gogoi)

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈর শেষকৃত্য সম্পন্ন হবে আগামী বৃহস্পতিবার। সােমবার রাতে এক বিবৃতিতে এই কথা জানিয়েছেন, রাজ্য কংগ্রেসের প্রধান রিপুন বরা।

সােমবার রাতে গুয়াহাটি মেডিকেল কলেজ হাসপাতালেই সাংবাদিক বৈঠক করেন রিপুন। গত কয়েক দিন ধরে রােগভােগের পর গতকাল এই হাসপাতালেই শেষ নিঃশাস ত্যাগ করেন প্রবীণ কংগ্রেস নেতা তরুণ গগৈ। রিপুন জানান, মঙ্গলবার অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ দিসপুরে তার সরকারি বাসভবনে নিয়ে যাওয়া হয়।

রাজ্যসভার সাংসদ বরা সাংবাদিকদের জানান, আগামী তিন দিন মরদেহ যাতে সংরক্ষিত রাখা যায় চিকিৎসকরা সে ব্যবস্থা করেছেন। সােমবার রাতের মধ্যেই যাবতীয় লৌকিকতা শেষ করে প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেওয়া হয়। রাতে মরদেহ হাসপাতালে রেখে মঙ্গলবার সকালে নিয়ে যাওয়া হয় দিসপুরে।

রাজ্য কংগ্রেস সুত্রে খবর দিসপুরের বাড়ি হয়ে দেহ যায় অসম রাজ্য বিধানসভা ভবনে। মুখ্যমন্ত্রী হিসাবে ৰপ্ত বছজনতা ভবনে বসেছেন তরুণ গগৈ। বিকেল সাড়ে তিনটেয় তার দেহ নিয়ে যাওয়া হয় কংগ্রেসের সদর দমর রাজীব ভবনে।

বরা জানিয়েছেন, তরুণ গগৈ- এর স্ত্রী ডলি দেবী ও পুত্র গৌরব গগৈ অসমের মুখশ্রী সর্বানন্দ সােনােয়ালের কাছে আর্জি জানিয়েছিলেন জনসাধারণের জন্য। যাতে একদিন মরদেহ রাখা হয়। পরিবারের সেই ইচ্ছেকে স্বীকৃতি দিয়ে তরুণ গগৈ মরদেহ রাজ্য সরকার একদিন রাখার ব্যবস্থা করেছে ২৫ নভেম্বর। আগামীকাল সারাদিন মরদেহ রাখা থাকবে, যাতে গুয়াহাটির সাধারণ মানুষ প্রয়াত নেতাকে শ্রদ্ধা জানাতে পারেন।