ক্ষতিপূরণের ঘােষণা প্রত্যাহার ইয়েদুরাপ্পা প্রশাসনের

ইয়েদুরাপ্পা প্রশাসনের তরফে নিহতের পরিবারকে দশ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘােষণা করা হয়েছিল।

Written by SNS Bengaluru | December 26, 2019 12:40 pm

বি এস ইয়েদুরাপ্পা (File Photo: IANS)

ক্ষতিপূরণের ঘােষণা প্রত্যাহার করে নিল কর্ণাটক প্রশাসন– ম্যাঙ্গালুরুতে নাগরিকত্ব আইনের প্রতিবাদে সােচ্চার বিক্ষোভকারীদের মধ্যে পুলিশের গুলিতে নিহত দু’জনের পরিবারকে ১৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘােষণা করেছিলেন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। ঘটনার পরেই ইয়েদুরাপ্পা প্রশাসনের তরফে নিহতের পরিবারকে দশ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘােষণা করা হয়েছিল।

তিনি বলেন, ‘পুলিশের গুলিতে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের টাকা দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়নি। কেননা, দুষ্কৃতি ও অপরাধীদের ক্ষতিপূরণের টাকা দেওয়াটাও এক ধরণের অপরাধ। তবে আগে নিহতের পরিবারকে দশ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘােষণা করা হয়েছিল, কিন্তু আমরা পরে ঘােষণা প্রত্যাহার করে নিয়েছি’।

কর্ণাটকে ফেরার পর গতকাল রাত থেকে ইয়েদুরাপ্পা লাগাতার বৈঠক করেন। তিনি বলেন, ‘আমি পুলিশকে নির্দেশ দিয়েছি, যারা ১৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলা চালিয়েছিল, তাদের শণাক্ত করে মামলা দায়ের করতে। যড়যন্ত্র করা হয়েছে। কাউকে ছেড়ে দেওয়া হবে না’।

তাঁর কথায়, ‘সিসিটিভি ফুটেজ থেকে স্পষ্ট দাঙ্গাকারীরা ইচ্ছাকৃতভাবে পুলিশকে লক্ষ্য করে ইট পাথর ছােড়ে। থানায় ঢুকে অস্ত্রাগার লুঠ করার চেষ্টা করে’। বিরােধীরা ভিত্তিহীন কথা বলছেন বলে মন্তব্য করে তিনি বলেন, ‘মাথা ঠিকঠাক কাজ করছে না বলেই তাে বিরােধীরা এধরণের কথা বলছেন’।