বিশ্বরেকর্ড ভারতের, একদিনে করােনা আক্রান্ত ৯৭ হাজারেরও বেশি

করােনা সংক্রমণের নিরিখে ফের বিশ্বরেকর্ড ভারতের। করােনার কবলে একদিনে ৯৭ হাজারেরও বেশি মানুষ।

Written by SNS New Delhi | September 13, 2020 1:28 pm

প্রতিকি ছবি (File Photo by Johan ORDONEZ / AFP)

করােনা সংক্রমণের নিরিখে ফের বিশ্বরেকর্ড ভারতের। করােনার কবলে একদিনে ৯৭ হাজারেরও বেশি মানুষ। এই অস্বস্তির খবরের মধ্যেও স্বাস্থ্য মন্ত্রক একটি স্বস্তির খবর দিয়েছে। মন্ত্রকের দাবি, দেশে নতুন করে আক্রান্তের হার বাড়লেও সুস্থতার হারও বাড়ছে। এই মুহূর্তে মােট রােগীর তিন-চতুর্থাংশের বেশি সুস্থ। সক্রিয় রােগী মাত্র এক-চতুর্থাংশ।

তবে দৈনিক যেভাবে সংক্রমণ হচ্ছে তা নিয়ে কিন্তু উদ্বেগ বাড়ছে। শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে ৯৭ হাজার ৫৭০ জন। করােনায় আক্রান্ত হয়েছেন, যা শুক্রবারের তুলনায় সামান্য বেশি। দেশে মােট করােনা আক্রান্তের সংখ্যা ৪৬ লক্ষ ৫৯ হাজার ৯৮৫ জন।

আমেরিকা এবং ব্রাজিল এই দুই দেশের থেকে ভারতবর্ষে দৈনিক সংক্রমণ কয়েকগুণ বেশি। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও ভারত বিশ্বে প্রথম স্থান। স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রকের রিপাের্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ১,২০১ জন মারা গিয়েছেন দেশজুড়ে, যা বিশ্বে অন্যান্য দেশের থেকে অনেকটাই বেশি। মােট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭,৪৭২ জন।

মােট মৃতের সংখ্যার নিরিখে ভারত এখন বিশ্বে তৃতীয়। মৃতের সংখ্যা অবশ্য বাড়লেও মৃত্যু হার কিন্তু দেশে এখন কমের দিকে। আক্রান্ত এবং মৃতের সংখ্যায় ভারত রেকর্ড গড়লেও সুস্থতার সংখ্যা খানিকটা স্বস্তি দিয়েছে। গত ২৪ ঘণ্টায় ৮২ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়েছেন, যা নতুন রেকর্ড গড়েছে দেশে। ৩৬,২৪,১৯৭ জন মানুষ করােনা জয় করেছেন সারা দেশে।