৩৭০ ধারা বাতিলে সন্ত্রাসের অবসান হবে ভূস্বর্গে, হবে উন্নয়নও, দাবি অমিত শাহর

৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা প্রত্যাহার হওয়ায় ভু স্বর্গে সন্ত্রাসবাদের অবসান হবে।

Written by SNS Chennai | August 12, 2019 3:08 pm

অমিত শাহ (Photo: IANS)

৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মীর থেকে বিশেষ মর্যাদা প্রত্যাহার হওয়ায় ভু স্বর্গে সন্ত্রাসবাদের অবসান হবে। সেখানকার মানুষদের জীবনযাত্রার মানােন্নয়ন ঘটবে। রবিবার চেন্নাইয়ে এমনই দাবি করেছেন অমিত শাহ।

উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর লেখা একটি বইয়ের উদ্বোধনে গিয়ে অমিত বলেন, তিনি রাজ্যসভায় এই বিল পেশ করতে ইতস্তত করছিলেন। তাঁর কথায়-রাজ্যসভায় আমাদের সংখ্যাগরিষ্ঠতা ছিল না। তাই রাজ্যসভায় এই বিল পাশ করানাের ব্যাপারেও আমাদের সংশয় ছিল। যেদিন বিলটি পেশ করলাম সেদিনও নিশ্চিত ছিলাম। তবে প্রায় সব দলই বিলটিকে সমর্থন করায় আমরা এগােতে পারলাম।

তিনি বলেন, আমি যখন বিধায়ক ছিলাম, তখনও ৩৭০ ধারা বিলােপের পক্ষে সােচ্চার ছিলাম। অবশেষে এটা হল যখন আমি বিলটি পেশ করলাম। আর এটি পাশ হওয়ার সময় রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু, যিনি ছাত্রনেতা থাকাকালীন এই বিলের বিরােধিতা করেছিলেন। অমিত শাহের পর একই কথা শােনা যায় বেঙ্কাইয়ার মুখেও।

এর আগে আরেক কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভরেকর বলেন, বিশেষ মর্যাদা বাতিলকে সমর্থন জানিয়েছেন কাশ্মীরের সাধারণ মানুষ। সেখানে এখন শান্তি বিরাজ করছে। এই বদলকে মেনে নিয়েছেন কাশ্মীরিরা।