দিল্লিতে বারে রাত ৩ টে পর্যন্ত মিলবে মদ

নতুন আবগারি নীতি প্রকাশ করল দিল্লি সরকার। এই নীতিতে বলা হয়েছে খুচরাে মদ বিক্রি থেকে এবার পুরােপুরি সরে আসবে রাজ্য সরকার।

Written by SNS Delhi | July 7, 2021 6:35 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

নতুন আবগারি নীতি প্রকাশ করল দিল্লি সরকার। এই নীতিতে বলা হয়েছে খুচরাে মদ বিক্রি থেকে এবার পুরােপুরি সরে আসবে রাজ্য সরকার। সরকারি মদের দোকান বন্ধ করে দেওয়া হবে।

বদলে বেসরকারি উদ্যোগকে স্বাগত জানানাে হবে। নতুন আবগারি নীতিতে বলা হয়েছে হােটেল, ক্লাব ও রেস্তোরাতে এবার রাত ৩ টে পর্যন্ত খােলা রাখা যাবে। শহরের প্রতিটি মদের আউটলেটে গিয়ে গ্রাহকরা মদ্যপান করতে পারবেন।

প্রতিটি আউটলেটে একাধিক ব্র্যান্ডের মদ থাকবে। সেইসঙ্গে স্টল থেকেও মদ বিক্রি করা হবে। সব স্টল শীতাতপ নিয়ন্ত্রিত হবে এবং কাচের দরজা থাকবে। স্টলের বাইরে যেতে কাউকে অনুমতি দেওয়া হবে না।

গ্রাহক এবার থেকে কাউন্টারের মাধ্যমে কিংবা ফুটপাতে দাঁড়িয়ে মদ কিনতে পারবেন না। শহরের যেকোনও কারখানায় তৈরি টাটকা বিয়ার দিল্লিবাসীরা নিতে পারনে। বিয়ার কারখানাগুলিকে এবার থেকে বারে বারে বিয়ার সরবরাহ করার অনুমতি দেওয়া হল।

পাঁচটি সুপার প্রিমিয়াম সহ দিল্লিতে মদের খুচরাে স্টল হবে ৮৮৯ টি। সুপার প্রিমিয়াম ভেন্ডে দুশাে টাকা দামের বেশি দামের বিয়ার ও এক হাজার টাকার বেশি দামের অন্য পণ্য বিক্রি করা যাবে।

এছাড়াও কমপক্ষে পঞ্চাশটি বিদেশি ব্র্যান্ড রাখতে হবে। আর একটি বিশেষ লাইসেন্স দেওয়া হবে। যে লাইসেন্সের মাধ্যমে ব্যাঙ্কোয়ট হল, ফার্ম হাউস, বিয়ের পার্টিতে বা কোনও অনুষ্ঠানে মদ সরাহ করা যাবে।

এর জন্য একটা বার্ষিক ফিজ দিয়ে লাইসেন্স দিতে হবে। রাত ৩ টে পর্যন্ত হােটেল, রেজােৱা ও ক্লাবের বারগুলিতে মদ বিক্রি করা যাবে।

সেইসঙ্গে যে প্রতিষ্ঠানগুলি মদ সরবরাহে দায়িত্ব পাবে তারা ছাদ ও বারান্দায় মদ সরবরাহ করতে পারবে।