তােমার সুন্দর মুখে অ্যাসিড ছুঁড়ব, লােকসভায় মহিলা সাংসদকে হুমকির অভিযােগ

লােকসভার ভিতরেই বড়সড় হুমকির মুখে পড়লেন অমরাবতীর নির্দল সাংসদ নবনীত কৌর রানা।

Written by SNS New Delhi | March 24, 2021 2:55 pm

নবনীত কৌর রানা (Photo: IANS)

লােকসভার ভিতরেই বড়সড় হুমকির মুখে পড়লেন অমরাবতীর নির্দল সাংসদ নবনীত কৌর রানা। লােকসভার স্পিকারের কাছে নবনীত অভিযােগ জানান, যে তাঁকে লােকসভার ভেতরেই হুমকি দেওয়া হয়েছে। 

নবনীতের অভিযােগ, মহারাষ্ট্র সরকারের সঙ্গে লড়াই করার জন্য শিবসেনার সাংসদ অরবিন্দ সাওয়ান্ত তাকে হুমকি দিয়েছেন। অরবিন্দ সাওয়ান্ত লােকসভার ভেতরেই বলেছেন, মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে লড়াই করলে তার জেল হতে পারে। এমনই দাবি নির্দল মহিলা সাংসদের। 

এছাড়াও নবনীত লােকসভার স্পিকার ওম বিড়লার কছে। অভিযােগ জানিয়েছেন যে শিবসেনার তরফে তাকে ফোন করে হুমকি দেওয়া হচ্ছে। চিঠি পাঠিয়ে অ্যাসিড হামলা করানােরও হুমকি দেওয়া হয়েছে। 

কিন্তু শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত গােটা অভিযােগটাই অস্বীকার করেছেন। পাল্টা বলেছেন, কেউ হুমকি দিলে তিনি ওই মহিলা সাংসদের পাশেই দাঁড়াবেন। 

২২ মার্চ স্পিকারকে চিঠি পাঠিয়ে নবনীত কৌর রানা বলেন, আর যেভাবে শিবসেনা সাংসদ অরবিন্দ সাওয়ান্ত আমাকে হুমকি দিয়েছেন, তা শুধু আমার জন্য নয়, সারা দেশের মহিলাদের জন্য অপমান। তাই অরবিদ সাওয়ান্তের বিরুদ্ধে আমি কড়া পুলিশি পদক্ষেপের দাবি জানাচ্ছি।

মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন তােলায় শিবসেনা সাংসদ রেগে গিয়েছিলেন বলে দাবি করেছিলেন নবনীত। অরবিন্দ নাকি তাকে বলেছেন, আমি দেখে নেব, কীভাবে তুমি মহারাষ্ট্রের রাস্তায় ঘুরে বেড়াও। তােমাকেও আমরা জেলে ঢােকাব।

অমরাবতীর নির্দল সাংসদ বলেছেন, এই হুমকি পাওয়ার পর তিনি বুঝতে পারছিলেন না কী করবেন। তাদের আরেক সাংসদও এই হুমকি শুনতে পেয়েছেন বলে দাবি তার। নবনীত বলেছেন, আমিও আগেও অভিযােগ জানিয়েছিলাম পুলিশ ও ওম বিড়লাজির কাছে যে শিবসেনার কাছ থেকে আমি কিছু অবাঞ্ছিত চিঠি পেয়েছি। আমায় এমনও লেখা হয়েছে, যদি উদ্ধব ঠাকরেজির সম্পর্কে আজ কথা বল, তুমি যে সুন্দর মুখের জন্য গর্ব কর, তাতে আমরা অ্যাসিড ছুঁড়ব। তখন আর কোথাও যেতে পারবে না।

তবে এই অভিযােগ অস্বীকার করেছেন সাংসদ। সম্পূর্ণ মিথ্যে অভিযােগ বলে দাবি তার। তার কথায়, আমি কখনও কাউকে হুমকি দিইনি। একজন মহিলাকে হুমকি দেওয়ারও তাে প্রশ্নই ওঠে না।