যে জম্মু-কাশ্মীরের শান্তি ভঙ্গ করতে আসবে, তাকে শেষ করে দেব, হুশিয়ারি সেনার

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করার পর থেকে তেলে-বেগুনে জ্বলে রয়েছে পাকিস্তান।

Written by SNS New Delhi | August 10, 2019 6:13 pm

Army Chief General Bipin Rawat. (File Photo: IANS)

জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ করার পর থেকে তেলে-বেগুনে জ্বলে রয়েছে পাকিস্তান। সাহায্যের আশায় পাক প্রধানমন্ত্রী ইমরান খান যেখানেই যাচ্ছেন, সেখান থেকেই খালি হাতে ফিরতে হচ্ছে তাঁকে। আর কোনাে উপায় না দেখে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পৰ্থ শেষ করে দিতে চাইছে ইসলামাবাদ। বাণিজ্য বন্ধের পাশাপাশি সমঝােতা এক্সপ্রেস চালানাে এবং পাকিস্তানে বলিউডের ছবি দেখানােও বন্ধ করে দিয়েছে।

দোসর হিসেবে এবার আইএসআই এবং পাকিস্তানের একাধিক জঙ্গি সংগঠন নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের একাধিক শহরে বড়সড় হামলার পরিকল্পনা করছে বলেও গােয়েন্দাদের কাছে খবর এসেছে। এরপরই পাকিস্তান রীতিমতাে হুঙ্কার দিয়েছে ভারতীয় সেনা।

বৃহস্পতিবার গােয়েন্দা দপ্তরের সতর্কার্তা জারি করার পর থেকেই নিরাপত্তার বাঁধন আরও আটোসাঁটো করেছে ভারতীয় সেনা। এই মুহুর্তে উপত্যকায় ৪০ হাজারের বেশি আধা সেনা রয়েছে। আর কাড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যেই ভারতীয় সেনার লেফটেনান্ট জেনারেল কবলজিৎ সিং ধিঁঁলো কড়া বার্তা দিয়েছেন পাকিস্তানকে।

নতুন করে হামলার ছক কষা হচ্ছে এই খবর শােনার পরই তিনি বলেন, কেউ যদি শান্তি ভঙ্গ করতে আসে তাকে আমরা শেষ করে দেব ।

সেনাবাহিনীর তরফে টুইটারে পােস্ট করা একটি ভিডিওতে লেফটেন্যান্ট জেনারেলকে এই হুঁশিয়ারি দিতে দেখা গেছে। তাঁঁকে বলতে শােনা যায়, পাকিস্তান এবং পাক সেনা সর্বদা উপত্যকার শান্তি ভঙ্গ করতে চায়। কাশ্মীরের কিছু ঘটনা নিয়ে সম্প্রতি পাকিস্তান প্রকাশ্যে বিবৃতিও দিয়েছে। তা সত্ত্বেও আমরা শান্ত রয়েছি। কিন্তু কেউ যদি ইচ্ছাকৃতভাবে শান্তি ভঙ্গ করতে আসে, তবে ছেড়ে কথা বলব না। যে আসবে, তাকে শেষ করে দেব।

প্রসঙ্গত ৩৭০ ধারা বিলুপ্তির পর পাক সংসদে দাঁড়িয়ে ইমরান খান বলেছিলেন, এবার পুলওয়ামার মতাে আরেকটা ঘটনা ঘটতে পারে। তারপরেই জঙ্গি হামলার সতর্কতা জারি হয় দেশজুড়ে।