আদিত্যনাথের কোপে জেলবন্দি সাংবাদিকের স্ত্রী গেলেন সুপ্রিম কোর্টে

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথকে বিয়ে করতে চেয়েছিলেন এক তরুণী। সেই সম্পর্কে সােশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পােস্ট করায় গ্রেফতার হন এক সাংবাদিক।

Written by SNS New Delhi | June 11, 2019 5:51 pm

যোগী আদিত্যনাথ (Photo: IANS)

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথকে বিয়ে করতে চেয়েছিলেন এক তরুণী। সেই সম্পর্কে সােশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পােস্ট করায় গ্রেফতার হন এক সাংবাদিক। অন্যায়ভাবে ওই সাংবাদিককে গ্রেফতার করায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন ওই সাংবাদিকের স্ত্রী।

দিল্লির ফ্রিল্যান্স সাংবাদিক প্রশান্ত কানােজিয়াকে যে পদ্ধতিতে গ্রেফতার করা হয়েছে তা বেআইনি বলে দাবি করেছেন তার স্ত্রী। মঙ্গলবার এই মামলার শুনানি হবে শীর্ষ আদালতে।

শুক্রবার সন্ধ্যায় প্রশান্ত কানোজিয়াকে বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। এক মহিলার ভিডিও সােশ্যাল মিডিয়ায় পােস্ট করেছিলেন প্রশান্ত। ভিডিওতে ওই মহিলাকে বলতে শােনা যাচ্ছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথকে বিয়ে করার প্রস্তাব দিচ্ছেন তিনি।

এই ভিডিও পােস্ট করায় মুখ্যমন্ত্রীর ভাবমূর্তি কালিমালিপ্ত হয়েছে বলে প্রশান্তকে গ্রেফতার করে পুলিশ। প্রশান্ত ছাড়া মুখ্যমন্ত্রীকে আপত্তিজনক পােস্ট করার অপরাধে গ্রেফতার করা হয়েছে আরও তিনজনকে গত চারদিনের মধ্যে।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন নয়ডার একটি টিভি চ্যানেলের মালিক ও সম্পাদক। পুলিশের অভিযােগ চ্যানেলটি বেআইনিভাবে চলছিল।

যােগী আদিত্যনাথ সংবাদমাধ্যমের স্বাধীনতা নষ্ট করেছেন বলে অভিযােগ উঠেছে।