খুনের চেষ্টায় অভিযুক্তকে পাশে বসিয়ে বিতর্কে পশ্চিম মেদিনীপুরের পূর্ত কর্মাধ্যক্ষ

বিভিন্ন কারখানায় টাকা নিয়ে লোক ঢোকানো,জাতীয় সড়কের জমিতে টাকা নিয়ে অবৈধ দোকান, বসানোর কাজে যুক্ত সালাউদ্দিন। সালাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

Written by SNS Kharagpur | June 22, 2022 6:03 pm

ভারতীয় দণ্ডবিধির ৩৪১, ৩২৫ , ৩০৭/৩৪ নং ধারায় খুন করে দেওয়ার চেষ্টার অভিযোগ জানানো হয় খড়গপুর ১ নং ব্লকের কপোতিয়ার বাসিন্দা সালাউদ্দিন মল্লিক এবং তাঁর তিন সহযোগী শেখ চাঁদ আলি,শেখ রাজেশ, শেখ সাদ্দামের বিরুদ্ধে।

পুলিশের খাতায় সালাউদ্দিন ওরফে বুদ্দু সহ চার জন। কিন্তু সেই পলাতক’কে পাশে বসিয়েই খড়গপুর ১ নং ব্লকের কলাইকুণ্ডা অঞ্চলের ঝাঁটিবাঁধে তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধনের অনুষ্ঠানে গল্পগুজব করতে দেখা গেল।

পশ্চিম মেদিনীপুরের পূর্ত কর্মাধ্যক্ষ নির্মল ঘোষকে। পলাতক আসামীর প্রকাশ্যে বুক ফুলিয়ে ঘুরে বেড়ানো এবং তৃণমূল নেতাদের সঙ্গে মাখামাখি নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়েছে।

গত ৯ জুন খড়গপুরের টাটা বিয়ারিংয়ের সামনে গোষ্ঠীসংঘর্ষে ঘটনায় কয়েকজন জখম হয়ে খড়গপুর মহকুমা হাসপাতালে ভর্তি হন। এই ঘটনায় সালাউদ্দিন ও তার সহযোগীদের নামে খড়গপুর লোকাল থানায় এফআইআর ( নং ৪৬১/২২ ) দায়ের হয়।

এই মামলায় ‘ পলাতক ‘ সালাউদ্দিন। সেই সালাউদ্দিনকেই পূর্ত কর্মাধ্যক্ষ নির্মল ঘোষের পাশে বসে কথা বলতে দেখা গেল। ব্লক তৃণমূল সভাপতি অমর চক্রবর্তী বলেন , ‘ সালাউদ্দিন আমাদের দলীয় কোনও পদে নেই । অনেকের মতই ও একজন সাধারণ তৃণমূল কর্মী।

‘পূর্ত কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ বলেন , আমার সঙ্গে বর্তমানে সালাউদ্দিনের কোনও যোগাযোগ নেই । ও আগের থেকেই বসেছিল। আমি দলীয় অনুষ্ঠানে যোগ দিয়ে চলে আসি । এর মধ্যে বিতর্কের কিছু নেই।

‘তৃণমূলের স্থানীয় নেতাদের একাংশের বক্তব্য, গত দশ বছরে দলকে সামনে রেখে সালাউদ্দিন ফুলে ফেঁপে উঠেছে। নামে – বেনামে ২ টি স্করপিও, ১ টি বোলেরো, তিনটি জেসিবি , একটি বারো চাকার ট্রাক, একটি দশ চাকার ডাম্পার করেছে সালাউদ্দিন।

বিভিন্ন কারখানায় টাকা নিয়ে লোক ঢোকানো,জাতীয় সড়কের জমিতে টাকা নিয়ে অবৈধ দোকান, বসানোর কাজে যুক্ত সালাউদ্দিন। দলীয় কর্মীদের বক্তব্য , উচ্চ নেতৃত্বকে অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। সালাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা যায়নি।