ভারতের মতাে দেশে ভােট বন্ধ রাখা যায় না: জয়শংকর 

জয়শংকর জানালেন, কোভিডের প্রকোপে সংকটে পড়েছে গােটা পৃথিবী। কিন্তু ভারতের মতাে দেশে নির্বাচন বন্ধ করা কোনওভাবেই সম্ভব নয়।

Written by SNS New Delhi | May 7, 2021 10:08 pm

বিদেশমন্ত্রী এস জয়শংকর (File Photo: IANS)

করােনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল গােটা দেশ। এই সময় নির্বাচনী সভাকে ঘিরে বিপুল জনসমাগম করােনা ছড়াতে সাহায্য করছে ভুরি ভুরি এমনই অভিযােগ উঠে আসছে বিভিন্ন স্তর থেকে। যখন মানুষের জীবন বাঁচানােই দায় ঠিক সেই সময় ঘটা করে নির্বাচন করার কি দরকার। এই নিয়ে এবার প্রশ্ন তুললাে আন্তর্জাতিক মহল। 

এমনই এক পরিস্থিতিতে মুখ খুললেন বিদেশ মন্ত্রী এস জয়শংকর। তিনি জানালেন, কোভিডের প্রকোপে সংকটে পড়েছে গােটা পৃথিবী। কিন্তু ভারতের মতাে দেশে নির্বাচন বন্ধ করা কোনওভাবেই সম্ভব নয়। ভারতের মতাে গণতান্ত্রিক দেশে নির্বাচন বন্ধ রাখা যায় না। জরুরি অবস্থার প্রসঙ্গ টেনে জয়শংকর বলেন, একবারই শুধু নির্বাচন বন্ধ রাখা হয়েছিল কয়েক দশক আগে। তখন আমি খুব ছােট। সেই স্মৃতি ফিরে আসুক আমরা সেটা চাইনা। 

কিন্তু তা বলে কি সাধারণ মানুষের জীবনের সঙ্গে আপােষ করা হবে না। জয়শংকরের সাফ জবাব, এই নিয়ে বিতর্ক চলবে। কেউ বলবেন, সংক্রমণ ছড়িয়েছে ভিড় থেকে, কেউ আবার কোনেও ব্যক্তিকে দায়ী করতে পারেন। কোনাে নেতা মাস্ক পরেননি বলে তুলে ধরা হবে। কিন্তু এসব বন্ধ হওয়া দরকার।