কামড় বসাচ্ছে করােনা কর্মীদের জন্য টিকাদান কর্মসূচি, ঘােষণা রিলায়েন্সের

ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। এরসঙ্গে যুক্ত হয়েছে অক্সিজেনের ঘাটতি। এই পরিস্থিতিতে এগিয়ে আসেন মুকেশ আম্বানি।

Written by SNS Mumbai | April 24, 2021 9:58 pm

মুকেশ আম্বানি (File Photo: IANS)

দেশে আছড়ে পড়ছে করােনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। এখনও পর্যন্ত এই মারণ রােগকে বাগে আনার মতাে দাওয়াই নেই বললেই চলে। এ হেন পরিস্থিতিতে প্রশংসনীয় পদক্ষেপ নিলাে রিলায়েন্স কর্তৃপক্ষ। এবার কর্মীদের ভ্যাকসিন দিতে আর সুরক্ষা নামে উদ্যোগের ঘােষণা করেছেন সংস্থাটির সিইও মুকেশ আম্বানি ও তাঁর স্ত্রী নীতা আম্বানি।

শুক্রবার কর্মীদের জন্য একটি চিঠি প্রকাশ করেন মুকেশ ও নীতা। সেখানে জানানাে হয় মে মাসের এক তারিখ থেকে সংস্থার কর্মী ও পরিবারের সদস্যদের টিকা দেওয়ার জন্য আর সুরক্ষা নামের উদ্যোগ নেওয়া হয়েছে।

চিঠিতে আরও লেখা হয়, করােনা গ্রাফ নিম্নমুখী হওয়ার আগে আগামী কয়েক সপ্তাহ ধরে সংক্রমণ দ্রুত বাড়তে পারে। তাই আমাদের অত্যন্ত সতর্ক থাকতে হবে। করােনা সংক্রান্ত সব রকমের বিধিনিষেধ মেনে চলতে হবে।

আমরা আপনাদের কাছে দ্রুত টিকা নেওয়ার আবেদন জানাচ্ছি। বলে রাখা ভাল, দেশের করােনা যুদ্ধে শামিল হয়েছেন অন্যতম ধনকুবের মুকেশ আম্বানি। এই মুহূর্তে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্রে। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ।

এরসঙ্গে যুক্ত হয়েছে অক্সিজেনের ঘাটতি। এই পরিস্থিতিতে এগিয়ে আসেন মুকেশ আম্বানি। জানান, তার শােধনাগার থেকে দেওয়া হবে অক্সিজেন। মহারাষ্ট্রের নগরােন্নয়ন মন্ত্রী একনাথ শিণ্ডের টুইট থেকে জানা গিয়েছে, রিলায়েন্সের টুইট থেকে ১০০ টন অক্সিজেন সরবরাহ করা হবে।

উল্লেখ্য করােনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় অক্সিজেন, ওষুধ নিয়ে হাহাকার দেখা দিয়েছে। মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্য পর্যাপ্ত টিকা না পাওয়ার অভিযােগ করেছে। এহেন সময় গত সােমবার বড়সড় ঘােষণা করে কেন্দ্র।

জানানাে হয়, আগামী ১ মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে প্রত্যেককেই দেওয়া হবে করােনা টিকা। এর জন্য টিকা সরবরাহে যাতে কোনও ঘাটতি না থাকে, সেদিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে।

এমন সঙ্কটের মুহূর্তে কর্মীদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের টিকাদান কর্মসুচি প্রশংসনীয় বলে মনে করছেন বিশেষজ্ঞরা।