প্রধানমন্ত্রী মােদির স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে উত্তরপ্রদেশ : যােগী

যােগী বলেন, কম দামের টিকিটের ব্যবস্থা করার পাশাপাশি কোন কোন শহরের মধ্যে যােগাযােগ গড়ে তােলা হবে তা নিয়ে কাজ শুরু করা হয়েছে।

Written by SNS Lucknow | November 1, 2019 5:35 pm

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (File Photo: IANS)

প্রধানমন্ত্রী গরিবের মুখে হাসি ফোটানাের জন্য যে স্বপ্নগুলি দেখেছিলেন, তার মধ্যে অন্যতম বিমানের টিকিটের দাম গরিবের নাগাল এনে দেওয়া, যাতে তারাও বিমানে চড়তে পারেন- উত্তরপ্রদেশ প্রশাসন দেশের প্রধানমন্ত্রীর সেই স্বপ্ন পূরণে সচেষ্ট বলে জানালেন মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথ।

প্রধানমন্ত্রী মনে প্রাণে চেয়েছেন, শুধু ধনী সম্প্রদায় নয়, গরিবও যাতে বিমানে চড়তে পারেন- তার জন্য প্রয়ােজন কম দামের টিকিটের ব্যবস্থা করা, যাতে গরিব মানুষের বিমানে চড়ার স্বপ্ন পূরণ হয়, তারা টিকিট কিনতে পারেন।

তিনি বলেন, কম দামের টিকিটের ব্যবস্থা করার পাশাপাশি কোন কোন শহরের মধ্যে যােগাযােগ গড়ে তােলা হবে তা নিয়ে কাজ শুরু করা হয়েছে।

নিজের বাসভবনে আয়ােজিত অনুষ্ঠানে তিনি কৃষকদের হাতে ৮০.১৩ শতাংশ জমি অধিগ্রহণের শংসাপত্র তুলে দেন। সেখানে বিধায়ক ধীরেন্দ্র সিং হাজির ছিলেন। জিওয়ার বিমানবন্দর গড়ে তােলার জন্য ওই জমি অধিগ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ‘যে ১৭টি এয়ার স্ট্রিপ রয়েছে সেগুলিকে বিমান ওঠানামার যােগ্য করে তােলার কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ করছে প্রশাসন। কংগ্রেস, সমাজবাদী পার্টি ও বিএসপি কখনােও সাধারণ মানুষের জীবনযাত্রায় কিভাবে উন্নয়ন ঘটানাে যায় তা নিয়ে ভাবেনি। আমার সরকার নিরন্তর কাজ করে চলেছে- তার মধ্যে উল্লেখযােগ্য প্রকল্প হল জিওয়ার আন্তর্জাতিক বিমানবন্দর গড়ে তােলা। প্রকল্পটি শেষ হলে এলাকায় লক্ষণীয় পরিবর্তন হবে’।

তিনি স্থানীয় কৃষকদের প্রশংসা করে বলেন, বিমানবন্দর প্রকল্প গড়ে তােলার জন্য কৃষক ও গৌতম বুদ্ধ নগরের জেলা প্রশাসন সহায়তা করেছে। বিজেপি প্রশাসন দু’বছর আগে ক্ষমতায় যখন এসেছিল, তখন রাজ্যে দুটি বিমানবন্দর ছিল। কিন্তু এখন রাজ্যে সাতটি বিমানবন্দর চালু করা হয়েছে। খুশিনগরে বিমানবন্দর নির্মাণের কাজ চলছে। আগ্রা ও কানপুর সিভিল টার্মিনালের উন্নয়নের কাজ চলছে। উত্তরপ্রদেশের মানুষকে আরও উন্নত যােগাযােগ পরিষেবা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।