উত্তরপ্রদেশের মন্ত্রী করােনা আক্রান্ত, সুস্থ কল্যাণ সিং

উত্তরপ্রদেশের আবগারি শুল্ক মন্ত্রী রাম নরেশ অগ্নিহােত্রী কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।ফোনে এক সাক্ষাৎকার দিতে গিয়ে ৬৩ বছর বয়সী অগ্নিহােত্রী বলেন

Written by SNS Uttarpradesh | October 14, 2020 3:46 pm

রাম নরেশ অগ্নিহােত্রী।(ছবি-টুইটার@@agnihotrirn)

উত্তরপ্রদেশের আবগারি শুল্ক মন্ত্রী রাম নরেশ অগ্নিহােত্রী কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। ফোনে এক সাক্ষাৎকার দিতে গিয়ে ৬৩ বছর বয়সী অগ্নিহােত্রী বলেন, রােগ নির্ণয়ের পর তিনি দিল্পি ম্যাক্স হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

গত ৬ অক্টোবর নােবেল করােনা ভাইরাস পরীক্ষা করালে তার রিপোর্ট পজিটিভ আসে। সেই দিনই তিনি দিল্লির ম্যাক্স হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার তাঁর দ্বিতীয় পরীক্ষা করা হলে সেই রিপোর্টও পজিটিভ আসে। মন্ত্রীর বিশ্বাস করােনায় সেরে উঠে পুনরায় কাজে যোগদান দেবেন।

এদিকে সুত্রে জানা গিয়েছে, সােমবার উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কল্যাণ সিং করােনা ভাইরাস চিকিৎসায় সুস্থ হয়ে গাজিয়াবাদ হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে।

তিনি রাজস্থানের প্রাক্তন রাজ্যপাল ছিলেন। করােনা ভাইরাসের পজিটিভ রির্পোট আসার পর গত ১৬ সেপ্টেম্বর তিনি গাজিয়াবাদ যশােদা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি হন। তাঁকে লখনউর সঞ্জয় গান্ধি পােস্টগ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স থেকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়। হাসপাতালের মেডিক্যাল সুপারিটেন্ডেন্ট ডঃ অনুজ আগরওয়াল জানিয়েছেন, শনিবার বিজেপি নেতার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। কল্যাণ সিং ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, পারকিনসন ডিজিস, কিডনি ও হার্টের নানা রােগে ভুগছিলেন।

এদিকে ২ অক্টোবর উত্তরপ্রদেশের ডেপুটি উপ- মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য, পূর্বে গ্রামীণ উন্নয়ন মন্ত্রী রাজেন্দ্র প্রতাপ সিং ওরফে মতি সিং, আয়ুষ মন্ত্রী ধরস সিং সইনি এবং যুব উন্নয়ন মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি, স্বাস্থ্য, পরিবার কল্যাণ, মা ও শিশু কল্যাণ দফতরের প্রতিমন্ত্রী অতুল গর্গ এবং খাদি, গ্রামীণ শিল্প, রেশম শিল্প, বস্ত্র, ক্ষুদ্র, ছােট ও মাঝারি এন্টারপ্রাইজ, রপ্তানি উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী  চৌধুরি উদয়ভান সিংয়ের রিপোর্টও পজিটিভ আসে।

সম্প্রতি ইউপির শিল্প মন্ত্রী সতীশ মহানা করােনা পরীক্ষা করালে রিপাের্ট পজিটিভ আসে। ইউপির স্বাস্থ্যমন্ত্রী জয় প্রতাপ সিং, জলশক্তি মন্ত্রী মহেন্দ্র সিং ও আইন মন্ত্রী ব্রজেশ পাঠক আগেই করােনা পরীক্ষা করিয়ে ছিলেন।

অপরদিকে ২ ও ১৬ আগস্ট কমল রানি বরুন ও চেতন চৌহান উত্তরপ্রদেশের দুই মন্ত্রী করােনায় প্রাণ হারিয়েছেন।