বন্দিমৃত্যু ঘিরে রণক্ষেত্র উত্তরপ্রদেশের জেল! আহত ৩০ পুলিশকর্মী

বন্দিমৃত্যু ঘিরে উত্তপ্ত উত্তর প্রদেশের কারাগার। যোগীরাজ্যের ফারুকাবাদের একটি জেলে দুই বন্দির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তুমুল অশান্তির বাতাবরণ তৈরি হয়।

Written by SNS Farrukhabad | November 8, 2021 4:36 pm

বন্দিমৃত্যু ঘিরে রণক্ষেত্র উত্তরপ্রদেশের জেল (Photo: SNS)

বন্দিমৃত্যু ঘিরে উত্তপ্ত উত্তর প্রদেশের কারাগার। যোগীরাজ্যের ফারুকাবাদের একটি জেলে দুই বন্দির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তুমুল অশান্তির বাতাবরণ তৈরি হয়। সংঘর্ষে ৩০ জন পুলিশকর্মী আহত হয়েছে। বলে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে।

এছাড়াও বন্দিদের মধ্যেই ৬ জন আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। গিয়েছেন দুই বন্দি। এদিন সাইফাই মেডিক্যাল জানাগেছে, উত্তরপ্রদেশের ফতেগড় জেলার কারাগারে বিচারবিভাগীয় হেফাজতে মারা কলেজে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক বন্দির মৃত্যুর খবর মিলতেই উত্তপ্ত হয়ে ওঠে জেলের পরিবেশ।

বন্দিরা পাথর ছুঁড়তে থাকে পুলিশের উদ্দেশে। এমনকী জেলে আগুন লাগানোর চেষ্টাও হয়েছিল বলে জানা গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, রবিবার একে একে নিজেদের ব্যারাক থেকে বেরিয়ে এসে জড়ো হয়। ক্রমে পরিবেশ উত্তপ্ত হতে থাকে।

শুরু হয় চেঁচামেচি। পরে আওন লাগানোর চেষ্টাও করা হয়। শুরু হয় পুলিশকে পাথর ছোঁড়া। এমনকী, বন্দিরা জেলারকেও বন্দি করে ফেলেছিল বলে জানা যাচ্ছে। পরে তাঁকে মুক্ত করা হয়।

আগুন লাগার পরে ঘটনাস্থলে হাজির হয় দমকল। তারা আগুন নিভিয়ে বিপদ নিয়ন্ত্রণে আনে। অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েন করে পরিস্থিতি সামলানো হয়।

পুলিশ সুপারিন্ডেন্ট অশোক কুমার মীনা সাংবাদিকদের জানিয়েছেন, পাথর ছোঁড়ার ঘটনায় ৩০ জন পুলিশকর্মী আহত হয়েছেন। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। ইতিমধ্যেই কানপুরের ডিজি ভিপি ত্রিপাঠীকে এ বিষয়ে তদন্তের ভার দেওয়া হয়েছে।