বঙ্গে ‘বন্দে ভারত’ এর জনপ্রিয়তায় উচ্ছ্বসিত কেন্দ্রীয় রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ

Written by SNS January 6, 2024 8:36 pm
কলকাতা, ৬ জানুয়ারি –  বঙ্গের ট্রেনযাত্রীদের কাছে অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে বন্দে ভারত এক্সপ্রেস। পশ্চিমবঙ্গের জনগণকে হাওড়া – নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস এবং হাওড়া – পুরী বন্দে ভারত এক্সপ্রেস দার্জিলিং ও পুরীতে নিয়মিত ভ্রমণ করার জন্য ধন্যবাদ জানিয়েছেন শ্রীমতী দর্শনা জারদোশ, কেন্দ্রীয় রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী। শনিবার, ইস্টার্ন রেলওয়ে এবং সাউথ ইস্টার্ন রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ইস্টার্ন রেলওয়ে হেডকোয়ার্টারে একটি পর্যালোচনা সভায় এদিন উপস্থিত ছিলেন তিনি । বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুটির প্রায় একশো শতাংশ দখল নিয়ে আনন্দ প্রকাশ করেন কেন্দ্রীয় রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী ।

পূর্ব রেল এবং দক্ষিণ পূর্ব রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে দর্শনা জারদোশ বলেন, যে সমস্ত চলমান প্রকল্পগুলি নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করা উচিত। তিনি লাস্ট মাইল কানেক্টিভিটি নিয়েও তাঁর সন্তুষ্টি প্রকাশ করেছেন। কার্বন ফুটপ্রিন্ট কমাতে রেলওয়ের কার্যক্রমকে পরিবেশগতভাবে টেকসই রাখার পরামর্শও দিয়েছেন জারদোশ। তিনি পশ্চিমবঙ্গে অপরাধের হার বন্ধ করতে, মাদক ও মেয়ে পাচারের অনুপ্রবেশ বন্ধ করতে আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। ‘ওয়ান স্টেশন ওয়ান প্রোডাক্ট’ পণ্যগুলিকে বিশ্বব্যাপী বাজারে ছড়িয়ে দিয়ে স্থানীয় উদ্যোক্তা এবং কারিগরদের আর্থ-সামাজিক উন্নয়নে জোর দেওয়া হবে বলেও তিনি জানান ৷
শ্রীমতী দর্শনা জারদোশ আশ্বাস দেন যে রেলের উন্নয়নে গতি আনতে এবং যাত্রীদের সুবিধার জন্য প্রয়োজনীয় তহবিল সমস্ত সংসদ সদস্যদের কাছে হস্তান্তর করা হবে। বন্দে ভারত কোচ রক্ষণাবেক্ষণ ডিপো, বিশেষত হাওড়া বন্দে ভারত কোচ রক্ষণাবেক্ষণ ডিপোর রক্ষণাবেক্ষণের মান নিয়ে  তিনি সন্তুষ্টি প্রকাশ করেছেন।