দু’বার দু’ধরনের টিকা যােগী রাজ্যে

একটি গ্রামের কমপক্ষে ২০ জন বাসিন্দাদের দু’বার দু’রকমের টিকা দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন বিষয়টি লঘু করে দেখানাের চেষ্টা করলেও, আমজনতা কিন্তু রীতিমত বিরক্ত।

Written by SNS Lucknow | May 27, 2021 11:27 pm

প্রতীকী ছবি (Photo: SNS/Deepak)

যত কাণ্ড উত্তরপ্রদেশে! টিকারে তালিকায় একেবারে নীচে রয়েছে মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথের নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ। এবার সেই করােনার টিকা নিয়েই চরম দায়িত্ব জ্ঞানহীনতার ছবি উঠে এল উত্তরপ্রদেশ থেকে। 

অভিযােগ একটি গ্রামের কমপক্ষে ২০ জন বাসিন্দাদের দু’বার দু’রকমের টিকা দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন বিষয়টি লঘু করে দেখানাের চেষ্টা করলেও, আমজনতা কিন্তু রীতিমত বিরক্ত। চাপে পড়ে তদন্তের আশ্বাস দিয়েছে প্রশাসন। 

লখনউ থেকে ২০০ কিলােমিটার দূরে নেপাল সীমান্ত সংলগ্ন সিদ্ধার্থনগর জেলার একটি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া হয় গ্রামবাসীদের। এক মাস পরে গত ১৪ মে টিকা নিতে যান গ্রামের মানুষজন। প্রথমবার তাদেরকে দেওয়া হয়েছিল কোভিশিল্ড। দ্বিতীয়বার তাদের দেওয়া হল কোভ্যাকসিন। কমপক্ষে ২০ জন বাসিন্দা জেলা প্রশাসনের কাছে এ অভিযােগ জানিয়েছে। 

সিদ্ধার্থনগরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক সন্দীপ চৌধুরী এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানান, বিষয়টি কোনওভাবে এড়িয়ে গিয়েছে। দুটি টিকার ককটেল দেওয়া নিয়ে এখনও নির্দেশিকা আসেনি সরকারের তরফে। বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি। তার রিপাের্ট হাতে এসেছে।