কাশ্মীরে দুই পাকিস্তানি জঙ্গি খতম, গ্রেফতার ১

কাশ্মীরের পুঞ্চে সুরক্ষা বাহিনীর সঙ্গে ব্যাপক গুলিযুদ্ধে দুই পাকিস্তানি জঙ্গি নিহত হয়েছে। আর এক জঙ্গিকে জীবিত অবস্থায় পাকড়াও করতে সক্ষম হয়েছে বাহিনী।

Written by SNS Srinagar | December 16, 2020 9:43 am

প্রতিকি ছবি (File Photo: IANS)

কাশ্মীরের পুঞ্চে সুরক্ষা বাহিনীর সঙ্গে ব্যাপক গুলিযুদ্ধে দুই পাকিস্তানি জঙ্গি নিহত হয়েছে। আর এক জঙ্গিকে জীবিত অবস্থায় পাকড়াও করতে সক্ষম হয়েছে বাহিনী। রবিবার এই এনকাউন্টার হয়েছে জম্মু-কাশ্মীরে সুরানকোটে। 

সেনার এক আধিকারিক জানিয়েছেন তিন দিন আগে এই পাকিস্তানি জঙ্গিরা ভরতে অনুপ্রবেশ করেছিল বলে মনে করা হচ্ছে। রবিবার বেলায় মুঘল রােড ধরে দক্ষিণ কাশ্মীরের সােপিয়ান যাওয়ার পথে যৌথ বাহিনীর সঙ্গে পাকিস্তানি জঙ্গিদের এই দলটির এনকাউন্টার হয়। 

জম্মু-কাশ্মীরে এখন জেলা উন্নয়ন পরিষদের নির্বাচন চলছে। পুলিশের এক কর্তার দাবি, ভােট বানচাল করতেই লস্কর-এ-তৈবা ও জইশ-এ-মহম্মদের মিলিত এই দলটিকে পাঠানাে হয়েছিল। কারণ, ওই অফিসারের দাবি, এই ভােটে মানুষ স্বতঃস্ফূর্তভাবে সাড়া দিয়েছে। পাকিস্তান এটা ভাবতে পারেনি। সেই হতাশা থেকেই তারা জঙ্গিদের পাঠিয়েছিল বলে দাবি ওই আধিকরিকের।

তিনি জানান, সন্দেহভাজন তিন জঙ্গির উপস্থিতির কথা তারা সূত্র মারফত খবর পেয়েছিলেন। সেই মতাে সেনা, সিআরপিএফ এবং পুলিশের যৌথ টিম ছট্টাপানি দুরগাম গ্রামে তল্লাশি অভিযান চালায়। একটি তুষার-আবৃত জায়গায় ফেঁসে যায় ওই তিন জঙ্গি। যৌথ বাহিনী তাদের আত্মসমর্পণ করতে বললেও তারা সাড়া দেয়নি। উল্টে গুলি চালাতে শুরু করে। এক পর্যায়ে বাহিনীও গুলিতেই তাদের পাল্টা জবাব দেয়। ঘটনাস্থলেই নিকেশ করা হয় দুই জঙ্গিকে। তৃতীয় জনকে জীবিত অবস্থায় আটক করা হয়েছে। 

এই তিনজনই পাকিস্তানের নাগরিক বলে নিশ্চিত পুলিশ। প্রাথমিক অনুসন্ধানের পর নিরাপত্তারক্ষীদের মনে হয়েছে দিন তিনেক আগে তারা ভরত ভূখণ্ডে ঢুকেছিল। রবিবার তারা শােপিয়ানে যাচ্ছিল।