রাষ্ট্রপতি নির্বাচনে যশবন্ত সিনহার জন্য মনোনয়ন প্রক্রিয়া শুরু তৃণমূলের

আগামী ২৭ জুন দিল্লিতে মনোনয়নপত্র দাখিল করবেন যশবন্ত সিনহা।তৃণমূলের নেতৃত্বের সম্মতিতেই রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার জন্যই তৃণমূল সিনহা।

Written by SNS Delhi | June 23, 2022 8:26 am

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বুধবার বিধানসভায় প্রস্তুতি পর্ব ছিল তুঙ্গে। এদিন বিধানসভায় বিধায়ক ও সাংসদদের রাষ্ট্রপতির জন্য মনোনয়নপত্রে স্বাক্ষর করা নিয়ে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

আগামী ২৭ জুন দিল্লিতে মনোনয়নপত্র দাখিল করবেন যশবন্ত সিনহা। ছেড়েছেন যশবন্ত পদপ্রার্থী অভিনন্দন প্রসঙ্গত, তৃণমূলের নেতৃত্বের সম্মতিতেই রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার জন্যই তৃণমূল সিনহা।

তিনি রাষ্ট্রপতি হওয়ার পরে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই এহেন প্রার্থীর মনোনয়ন ঘিরে উত্তেজনা ছিল তৃণমূল শিবিরে।

বিধানসভায় বাদল অধিবেশন চলছে। তাই বিধায়করা তো ছিলেনই। এছাড়া মনোনয়নপত্রে স্বাক্ষর করতে এসেছিলেন রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সি, সাংসদ সৌগত রায়, সুখেন্দু শেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায়, মালা রায়, নাদিমুল হক, মৌসম বেনজির নূর প্রমুখ।

এদিন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘরে বিধায়কদের মনোনয়নপত্রে স্বাক্ষর করার জন্য লম্বা লাইন পড়েছিল। এদিন প্রসঙ্গত প্রথমে মনোনয়নপত্রে সাংসদ বিধায়করা সংক্ষিপ্ত স্বাক্ষর করেন।

কিন্তু পরে জানা যায়, রাষ্ট্রপতি নির্বাচনের ক্ষেত্রে সংক্ষিপ্ত স্বাক্ষর গ্রাহ্য নয়। তাই সাংসদ বিধায়কদের আবারও স্বাক্ষর করানো হয়। তাই ষাট জন করে তৃণমূলের মোট ১২০ জন করে জনপ্রতিনিধি এদিন দুটি মনোনয়নপত্রে স্বাক্ষর করেন। ফলে এদিন তৈরি হয়ে যায় জোড়া মনোনয়নপত্র।