সর্বভারতীয় তকমা ফিরে পেতে আসামের চার কেন্দ্রে প্রার্থী দিল তৃণমূল

Written by SNS March 15, 2024 12:37 pm

গুয়াহাটি, ১৫ মার্চ: আসন্ন লোকসভা নির্বাচনে এবার অসমেও প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। গতকাল বৃহস্পতিবার সেখানে চারজন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। কোকরাঝাড়, বরপেটা, লখিমপুর ও শিলচর কেন্দ্রে এই চার প্রার্থীর নাম নির্ধারণ করা হয়েছে। কোকড়াঝাড় আসনের জোড়াফুল প্রার্থী গৌরীশঙ্কর সারানিয়া। বরপেটা আসনে আবদুল কালাম আজাদ তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। লখিমপুর আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঘনকান্ত ছুটিয়া। শিলচর আসনে ঘাসফুলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন র‌্যাধেশ্যাম বিশ্বাস।

এর আগে মেঘালয়ের একটি আসনেও প্রার্থীর নাম ঘোষণা করে তৃণমূল। মেঘালয়ের পর আসাম বাংলার বাইরে দ্বিতীয় রাজ্য, যেখানে লোকসভা নির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল। সূত্রের খবর আসাম, মেঘালয় ছাড়াও উত্তরপ্রদেশে প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস। সেখানে একটি আসনে প্রার্থী দেওয়া হবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

এভাবে একের পর এক বাংলার বাইরে প্রার্থী দিয়ে জাতীয় স্তরে ফের আধিপত্য বিস্তারের পথে হাঁটছে মমতা বান্দ্যোপাধ্যায়ের প্রতিষ্ঠিত তৃণমূল কংগ্রেস। প্রাপ্য ভোটের নিরিখে দলের সর্বভারতীয় তকমা ফিরে পাওয়ায় মমতার কাছে এখন বড় চ্যালেঞ্জ।